২৬ জুন ২০২৪, বুধবার



জয়ের ধারা অব্যাহত, ফের শীর্ষে মাশরাফির সিলেট

ক্রীড়া ডেস্ক || ২৯ জানুয়ারী, ২০২৩, ০৩:৩১ এএম
জয়ের ধারা অব্যাহত, ফের শীর্ষে মাশরাফির সিলেট


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে সিলেট সিক্সার্স। পয়েন্ট সমান হলেও রানরেটে এগিয়ে তালিকার শীর্ষে চলে এসেছিল ফরচুন বরিশাল। এই ম্যাচ জিতে মাশরাফির দলের পয়েন্ট দাঁড়ায় ১৪, সাকিবের বরিশালের ১২।

এদিকে, ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করেছিল চট্টগ্রাম। লক্ষ্য তাড়া করতে নেমে ১২ বল হাতে রেখে ৭ উইকেটেই জয় তুলে নেয় সিলেট।

মাশরাফির দলের লক্ষ্য ছিল ১৭৫ রানের। রান তাড়ায় নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভালো সূচনা পায় সিলেট। তৌহিদ হৃদয়কে নিয়ে ৮ ওভারে ৬৩ রান তোলেন শান্ত। হৃদয় অবশ্য সুবিধা করতে পারেননি। ১৮ বল খেলে করেন ১৩ রান।

দলীয় ১১০ রানের মাথায় সাজঘরে ফেরেন শান্ত। ৪৪ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় বাঁহাতি এই ওপেনার করেন ৬০ রান।

তৃতীয় দ্বিতীয় উইকেটে মুশফিকুর রহিম আর রায়ান বার্ল মিলে বলতে গেলে ম্যাচটা বের করে নেন। ২২ বলে ৪৮ রানের বিধ্বংসী জুটি গড়েন তারা। বার্ল ১৬ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৪১ রান করে যখন আউট হন, ম্যাচ হেলে পড়েছে সিলেটের দিকে।

মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৬ বলে ৪১ রানে। এ ইনিংসে ৫টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান মিস্টার ডিপেন্ডেবল। জাকির হাসান ৪ বলে করেন অপরাজিত ৮ রান।

সিলেট ৯ ম্যাচ শেষে জিতেছে ৭টিতে। যার ফলে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে দলটি। কেবল তাই নয়, ১৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের জায়গাও অনেকটা নিশ্চিত করে ফেলেছে দলটি।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন