২৬ জুন ২০২৪, বুধবার



যৌথ অভিযানে জম্মু-কাশ্মীরে ৫ অস্ত্রধারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক || ১৬ জুন, ২০২৩, ০১:০৬ পিএম
যৌথ অভিযানে জম্মু-কাশ্মীরে  ৫ অস্ত্রধারী নিহত


ভারতের জম্মু কাশ্মীরের কুপওয়ারাতে সামরিক বাহিনীর গুলিতে ৫ অস্ত্রধারী নিহত হয়েছে। শুক্রবার (১৬ জুন)কাশ্মীর পুলিশের অতিরিক্ত মহাপরিচালক(এডিজিপি) বিজয় কুমার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এলাকাটিতে অনুসন্ধান অভিযান চলছে।’

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে।

কুপওয়ারা পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার (১৫ জুন) রাতে উত্তর কাশ্মীর জেলার জুমাগড় এলাকায় যৌথ অভিযান শুরু করে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। অভিযানের এক পর্যায়ে অস্ত্রধারীদের পক্ষ থেকে সশস্ত্র হামলা চালানো হয় অভিযানরত নিরাপত্তা বাহিনীর ওপর। জবাবে যৌথবাহিনীও গুলি চালায়।  

কুপওয়ারা পুলিশ জানিয়েছে, আজকের পাল্টা হামলা সাম্প্রতিক সময়ে নিরাপত্তা বাহিনীর শুরু করা পাল্টা অনুপ্রবেশ অভিযানের একটি অংশ। তারা এক টুইটে আরও জানিয়েছে, এনকাউন্টারে ৫ বিদেশি সন্ত্রাসী নিহত হয়েছে ও এলাকায় তল্লাশি চলছে।

এর আগে বৃহস্পতিবার সেনাবাহিনী পুঞ্চ সেক্টরে অনুপ্রবেশের একটি প্রচেষ্টা ব্যর্থ করে ও বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

ভারতীয় কর্মকর্তারা বলছেন, চলতি বছরের ফেব্রুয়ারি থেকে লাইন অব কন্ট্রোলজুড়ে অন্তত ১০টি বড় ধরনের অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করা হয়েছে। তাদের দাবি, এসব ঘটনা ইঙ্গিত দেয় যে, পাকিস্তান জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসীদের ঠেলে দেওয়ার মরিয়া চেষ্টা করছে।  

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন