১৮ মে ২০২৪, শনিবার



সিসিক নির্বাচনে মেয়র পদে ১১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

সিলেট সংবাদদাতা || ২৩ মে, ২০২৩, ০৯:০৫ পিএম
সিসিক নির্বাচনে মেয়র পদে ১১ প্রার্থীর মনোনয়নপত্র জমা


আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন উপলক্ষে মনোনয়ন দাখিল শেষ হয়েছে। নির্ধারিত সময় পর্যন্ত মেয়র পদে মোট ১১ জন ও কাউন্সিলর পদে মোট ৩৭৬ জন মনোয়ন ফরম দাখিল করেছেন।

মঙ্গলবার (২৩ মে) শেষ দিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। 

এর আগে গত ২৭ এপ্রিল থেকে সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেন সম্ভাব্য প্রার্থীরা। ২৭ দিনে মেয়র পদে মোট ১১ জন ও কাউন্সিলর পদে ৪৫৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন গণমাধ্যমকে জানান, আসন্ন সিসিক নির্বাচনে মেয়র পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন ১১ জন, এর মধ্যে দলীয় প্রতীকের প্রার্থী ৪ জন। তাদের মধ্যে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), হাফিজ মাওলানা মাহমুদুুল হাসান (হাতপাখা) ও মো. জহিরুল আলম (জাকের পার্টি) থেকে প্রার্থী হয়েছেন। নৌকার প্রার্থী মঙ্গলবার মনোনয়নপত্র দাখিল করেন। আর জাপা মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল আজ সোমবার দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলকারী স্বতন্ত্র মেয়র প্রার্থীরা হলেন- মোহাম্মদ আবদুল হানিফ কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান, সামছুন নুর তালুকদার, মো. ছালাহ উদ্দিন রিমন, মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মো. শাহজাহান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা। 

উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে এবং প্রত্যাহারের শেষ সময় আগামী ১ জুন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন