২৬ জুন ২০২৪, বুধবার



শাপলা কিন্ডারগার্টেনের উদ্যোগে গুণীজন সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক || ২৬ ডিসেম্বর, ২০২২, ০২:৪২ এএম
শাপলা কিন্ডারগার্টেনের উদ্যোগে গুণীজন সংবর্ধনা


টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া শাপলা কিন্ডারগার্টেন স্কুলের উদ্যোগে গুণীজনদের সংবর্ধনা দেওয়া হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) এই সংবর্ধনা দেওয়া হয়। একইদিন স্কুলের বার্ষিক ফলাফল ঘোষণা এবং মেধাবৃত্তি প্রদান করা হয়েছে। 

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব সাঈদ আলী। উদ্বোধক ছিলেন ক্নিনটেক লিমিটেডের পরিচালক জাহাঙ্গীর আলম। 

বিশেষ অতিথি ছিলেন বর্ধনপাড়া একতা যুব সংঘের কার্যকরী সভাপতি বোরহান উদ্দিন, ওয়ার্শী পাইকপাড়া স্কুলের সিনিয়র শিক্ষক আতোয়ার রহমান, নূরুল ইসলাম, প্রেসিডেন্সি ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা জাহিদ হাসান, আয়োজক স্কুলের পরিচালক শাহজাহান মিয়া। 

অনুষ্ঠানে সংবর্ধনাপ্রাপ্ত গুনীজনরা হলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল কাশেম, ভিসতা পরিচালক এবং ঢাকা বিজনেসের সম্পাদক উদয় হাকিম, মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক আব্দুল হালিম, বাঁশতৈল উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক ইয়ারত আলী এবং ছিট মাহমুদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সুকুমার মণ্ডল।

 

উল্লেখ্য, সরকার তথা স্থানীয় প্রশাসনের অবহেলায় ওয়ার্শী ইউনিয়নের ওই গ্রামটি উন্নয়নের ছোঁয়া থেকে অনেক পিছিয়ে। সুবিধাবঞ্চিত গ্রামে নেই কোনো রাস্তা-ঘাট, নেই খেলার মাঠ, নেই সরকারি কোনো শিক্ষা প্রতিষ্ঠান। এমনই বাস্তবতায় স্থানীয়দের উদ্যোগে কয়েক বছর আগে এখানে একটি কিন্ডারগার্টেন স্কুল প্রতিষ্ঠা করা হয়। ২৪ ডিসেম্বরের ওই আয়োজন থেকে গ্রামে একটি উচ্চ বিদ্যালয় স্থাপনের জন্য সবার সহায়তা কামনা করা হয়। আশপাশের বেশ কয়েকটি গ্রামে কোনো উচ্চ বিদ্যালয় নেই, যেখান থেকে এসএসসি পাস করা যায়। একইসঙ্গে ওই গ্রামে একটি উচুঁ সড়ক তৈরি এবং তা পাকাকরণের দাবি তোলা হয়। 

অনুষ্ঠানে মেধাবৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের নাম ঘোষণা করা হয়। স্থানীয় বিদ্যানুরাগী মরহুম হাজী আব্দুল হকের নামে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া চারজন মেধাবী শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান করা হয়। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন