০৯ জুলাই ২০২৪, মঙ্গলবার



তাহিরপুরে বর্ডার হাট চালুর তারিখ নির্ধারণ

সুনামগঞ্জ সংবাদদাতা || ১২ মে, ২০২৩, ০৯:০৫ এএম
তাহিরপুরে বর্ডার হাট চালুর তারিখ নির্ধারণ


শিগগিরই বর্ডার হাট চালুর লক্ষ্যে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে বাংলাদেশ ও ভারতের এডিএম পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক সিদ্ধান্ত হয়েছে, আগামী ২৪ মে অথবা ৩১ মে চালু হচ্ছে এ হাট।

বৃহস্পতিবার (১১ মে) দুই দেশের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) পর্যায়ের বৈঠক উপজেলার বাদাঘাট ইউনিয়নের শাহিদাবাদ ও ভারতের মেঘালয়ের নালিকাটা (গুমাঘাট ওয়েস্ট খাসিয়া হিলস) এলাকাতে অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের এডিএম এল জিং কিং ও বাংলাদেশের পক্ষে এডিএম এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ। এ ছাড়াও, ভারতের নিয়োজিত সহকারী হাই কমিশনার ভারতীয় দূতাবাস সিলেট নিরাজ কুমার জাসুয়াল, উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা, ওসি সৈয়দ ইফতেখার হোসেন, বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, বিজিবির কর্মকর্তাসহ বর্ডার হাট পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, ‌‘এই বর্ডার হাটটি দেশের অন্যান্য বর্ডার হাটের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসঙ্গে উদ্বোধন করেছিলেন। এই হাটটি আগামী ২৪ মে অথবা ৩১ মে চালু করা হবে। এ সংক্রান্ত প্রস্তুতির কাজ চলছে। এই হাটে পণ্য ক্রয়-বিক্রয় করে দু’দেশের ব্যবসায়ীরা লাভবান হবেন। এবং সুসম্পর্ক তৈরি হবে।’

জাহাঙ্গীর/এইচ



আরো পড়ুন