২৬ জুন ২০২৪, বুধবার



ইবির 'ডি' ইউনিটে ভর্তি আবেদন শুরু ১০ মে

ঢাকা বিজনেস ডেস্ক || ০৪ মে, ২০২৩, ০৩:০৫ পিএম
ইবির 'ডি' ইউনিটে ভর্তি আবেদন শুরু ১০ মে


কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থিওলজী অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ৷ আগামী ১০ মে থেকে ভর্তি আবেদন শুরু হবে, চলবে ২১ মে পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন।

বুধবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে, থিওলজী অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভূক্ত তিনটি বিভাগ (আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা‘ওয়াহ  অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও আল-হাদিস  অ্যান্ড ইসলামিক স্টাডিজ) এবং কলা অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগসহ মোট চারটি বিভাগের সমন্বয়ে গঠিত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

মোট ৮০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। আবেদকারীকে অবশ্যই ২০২১ অথবা ২০২২ সালের উচ্চ মাধ্যমিক/সমমান এবং ২০১৮, ২০১৯ অথবা ২০২০ সনে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ভর্তি নির্দেশিকায় উল্লিখিত শর্ত পূরণ করা সাপেক্ষে ভর্তির আবেদন করা যাবে।

ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.iu.ac.bd/admission) গিয়ে আবেদন করতে হবে। প্রাথমিক আবেদন ফি বাবদ ১৩৫০ টাকা মোবাইল/অনলাইন ব্যাকিং (বিকাশ/নগদ/রকেট) এর মাধ্যমে পরিশোধ করা যাবে এই অর্থ।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন