১৭ জুন ২০২৪, সোমবার



পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রোববার আসছে আয়ারল্যান্ড, দেখে নিন সূচি

ক্রীড়া ডেস্ক || ১২ মার্চ, ২০২৩, ০৩:৩৩ এএম
পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রোববার আসছে আয়ারল্যান্ড, দেখে নিন সূচি


পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রোববার (১২ মার্চ) বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। এই সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচ খেলবে তারা। প্রথমবারের মতো ২৭ দিনের পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সফরে বাংলাদেশে আসছে আইরিশরা।

রোববার সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে অ্যান্ড্রু বালবির্নির দল। এদিন বেলা ১১টায় সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেবে সফরকারীরা।

১৮ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে দল দুটি। এরপর ২০ মার্চ দ্বিতীয় ওয়ানডে ও ২৩ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ হবে। সিরিজের সব ওয়ানডে ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হবে ২৭ মার্চ। আর সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৯ এবং ৩১ মার্চ। পুরো টি-টোয়েন্টি সিরিজ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এরপর ৪ এপ্রিল সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি হবে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। এ ম্যাচের মধ্য দিয়েই শেষ হবে আইরিশদের বাংলাদেশ সফর।

প্রথম দুই ওয়ানডে রাখা হয়েছে দুপুর ২টা থেকে। তৃতীয় ওয়ানডে শুরু হবে দুপুর আড়াইটায়। ২৩ মার্চ রোজা শুরু হতে পারে ধরে নিয়ে করা হয়েছে এই সময়সূচী। সিলেট থেকে দুই দলের গন্তব্য চট্টগ্রাম। ২৭, ২৯ ও ৩১ মার্চ তিনটি টি-টোয়েন্টি হবে চট্টগ্রামেই। তিনটি টি-টোয়েন্টিই শুরু হবে দুপুর ২টায়।

এক নজরে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সূচি

১ম ওয়ানডে- ১৮ মার্চ, সিলেট (দুপুর ২টা)

২য় ওয়ানডে- ২০ মার্চ, সিলেট (দুপুর ২টা)

৩য় ওয়ানডে- ২৩ মার্চ, সিলেট (দুপুর ২.৩০টা)

১ম টি-টোয়েন্টি- ২৭ মার্চ, চট্টগ্রাম (দুপুর ২টা)

২য় টি-টোয়েন্টি- ২৯ মার্চ, চট্টগ্রাম (দুপুর ২টা)

৩য় টি-টোয়েন্টি- ৩১ মার্চ, চট্টগ্রাম (দুপুর ২টা)

ঢাকা বিজনেস/এম

একমাত্র টেস্ট- ৪-৮ এপ্রিল, ঢাকা (সকাল ১০টা)।



আরো পড়ুন