২৮ জুন ২০২৪, শুক্রবার



উদ্যোক্তা
প্রিন্ট

ইচ্ছাশৈলি’র উদ্যোগে নারী উদ্যোক্তাদের ফুড ফেস্টিভ্যাল

ঢাকা বিজনেস ডেস্ক || ০৭ মার্চ, ২০২৩, ১০:৩৩ পিএম
ইচ্ছাশৈলি’র উদ্যোগে নারী উদ্যোক্তাদের ফুড ফেস্টিভ্যাল


ইচ্ছেশৈলি নারী ফাউন্ডেশনের উদ্যোগে অর্ধশত নারী উদ্যোক্তার অংশগ্রহণে হোম মেড ফুড ফেস্টিভ্যাল হয়েছে। ৫ ও ৬  মার্চ এই ফেস্টিভ্যালের আয়োজন করেছে ব্ল্যাকবোর্ড ও ডিইডিএফ। 

অনলাইন ও অফলাইনে যেসব নারী উদ্যোক্তা ফুড বিজনেস করেন, তাদের মধ্য থেকে ৫০ জন নারী উদ্যোক্তা এই ফেস্টিভ্যালে অংশ নিয়েছিলেন।

ফেস্টিভ্যালে নারী উদ্যোক্তারা তাদের তৈরি বাহারি দেশীয় খাবার প্রদর্শন করেন। দেশি-বিদেশি ৪ জন শেফ ট্রেনার তা টেস্ট করে ৩ জনকে বিজয়ী হিসেবে বেছে নেন এবং তাদের হাতে পুরস্কার তুলে দেন।

এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন নাগরিক ঢাকার প্রেসিডেন্ট এম নাইম হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন গোলাম সারোয়ার মানিক, ইচ্ছাশৈলি নারী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সৈয়দা হুমাইরা হেনাসহ অনেকেই। 

ব্ল্যাকবোর্ডের ডিরেক্টর সাহারা সুলতানা বলেন, ‘আমাদের উদ্দেশ্য যেসব নারী হোম মেড ফুড নিয়ে কাজ করেন, তারা যেন অনলাইনে সারাবছর বিজনেস করতে পারেন সেই জন্যই এই আয়োজন করা।

অনুষ্ঠানে বক্তারা নারীদের স্বাবলম্বী হওয়ার বিষয়ে জোর দেন। তারা বলেন, দেশের অর্ধেক জনসংখ্যা নারী। তাদের চার দেয়ালে বন্দী রেখে দেশের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব নয়। এই ধরনের মেলায় নারীরা উদ্বুদ্ধ হয়ে স্বাবলম্বী হবেন এবং দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে পারবেন।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন