২৬ জুন ২০২৪, বুধবার



বাড়ি ফিরেছেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক || ১৩ মে, ২০২৩, ০৬:০৫ পিএম
বাড়ি ফিরেছেন ইমরান খান


দুদিন আটক থাকার পর জামিন পেয়ে বাড়ি ফিরেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। শুক্রবার (১২ মে) রাতে লাহোরে জামান পার্কের বাসভবনে পৌঁছান তিনি। পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

আল-কাদির ট্রাস্ট মামলায় শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) থেকে জামিন পান ইমরান খান। তবে ফের গ্রেফতার করা হতে পারে, এমন আশঙ্কায় প্রায় ১১ ঘণ্টা আদালতের ভেতরেই অবস্থান করেন তিনি। এরপর রাত সাড়ে ১১টার দিকে তিনি লাহোরে উদ্দেশে রওনা হন।

গত মঙ্গলবার (৯ মে) আল-কাদির ট্রাস্ট মামলায় জামিন শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে এলে আদালত চত্বর থেকে ইমরানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর উত্তাল হয়ে ওঠে পুরো পাকিস্তান। 

এমন পরিস্থিতির মধ্যে বৃহস্পতিবার (১১ মে) ইমরান খানের গ্রেপ্তারকে ‘অবৈধ’ বলে অভিহিত করেন পাকিস্তান সুপ্রিম কোর্ট। একদিন পর শুক্রবার (১২ মে) সুপ্রিম কোর্টের নির্দেশে তাকে বিশেষ আদালতে হাজির করা হয়।

বিচারপতি মিয়াগুল হাসান ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের বেঞ্চ  শুনানি শেষে আল-কাদির ট্রাস্ট মামলায় পিটিআই প্রধানকে ১৪ দিনের জামিনের আদেশ দিয়েছেন।

ঢাকা  বিজনেস/এমএ



আরো পড়ুন