২৮ জুন ২০২৪, শুক্রবার



ভাষা শহীদদের প্রতি বিশেষ চাহিদাসম্পন্ন নারী-পুরুষের শ্রদ্ধা

বাগেরহাট সংবাদদাতা || ২২ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:৩২ এএম
ভাষা শহীদদের প্রতি বিশেষ চাহিদাসম্পন্ন নারী-পুরুষের শ্রদ্ধা


বাগেরহাটের শরণখোলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সাধারণ মানুষের পাশাপাশি শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন শতাধিক বিশেষ চাহিদাসম্পন্ন নারী ও পুরুষ। উপজেলা সদর রায়েন্দা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক নতুন অনুভূতি নিয়ে গেলেন তারা। 

শ্রদ্ধা জানাতে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় শহীদ মিনার চত্বরে জমায়েত হন তারা। এসময় তাদের সঙ্গে শরণখোলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা (সিডিডি) প্রতিনিধি দল এবং (এ.এস.বি) জার্মানির প্রতিনিধি মার্টিন কার্টসম্যান অংশ নেন। 

বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিরা বলেন, জীবনে প্রথম শহীদ মিনারে ফুল দিয়ে মহান মুক্তিযুদ্ধের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পেরে আমাদের খুব আনন্দ লেগেছে। এ ছাড়া এ দিনে সবাই এক হতে পেরে আমরা খুব আনন্দিত। আগামীতে সাধারণ মানুষের পাশাপাশি আমরাও অংশ নিতে চাই এমন সব জাতীয় প্রোগ্রামে।’ 

এসময় জার্মানির প্রতিনিধি মার্টিন কার্টসম্যান বলেন, ‘এ ধরনের একটি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পেরে আমি কৃতজ্ঞ। কমিউনিটি থেকে আসা বিশেষ চাহিদাসম্পন্ন নারী ও পুরুষদের সাধারণ মানুষের মতো শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেখে আমার খুব ভালো লেগেছে।’ 

এসময় উপস্থিত ছিলেন সিডিডির ডেপুটি ডিরেক্টর ব্রজ গোপাল সাহা, ফিল্ড কো-অর্ডিনেটর ডোনি বিশ্যাস, এলিচ অরুন মজুমদার ও ইমরান খান। 

বাপ্পা/এম



আরো পড়ুন