১৮ মে ২০২৪, শনিবার



শিল্প-সাহিত্য
প্রিন্ট

বইমেলায় আসছে নাহিদ আহসানের ‘মেঘজীবনের গল্প’

ঢাকা বিজনেস ডেস্ক || ০৪ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:৩২ পিএম
বইমেলায় আসছে নাহিদ আহসানের ‘মেঘজীবনের গল্প’


অমর একুশে বইমেলা-২০২৩ এ প্রকাশিত হচ্ছে নাহিদ আহসানের তৃতীয় বই ‘মেঘজীবনের গল্প’। জ্ঞানকোষ প্রকাশনী থেকে প্রকাশিত হতে যাচ্ছে এই উপন্যাস। উপন্যাসটির মনোমুগ্ধকর প্রচ্ছদটি এঁকেছেন শিল্পী সব্যসাচী মিস্ত্রি। 

তরুণ লেখক নাহিদ আহসানের লেখা উপন্যাস ‘বিষাদবাড়ি’ প্রকাশিত হয়েছিল বিগত বছরের অমর একুশে বইমেলায়। জ্ঞানকোষ প্রকাশনী থেকে প্রকাশিত সে বই বেশ প্রশংসা কুড়িয়েছে। পাঠকের প্রশংসা কুড়ানোর এই ধারাবাহিকতা বজায় থাকছে এই মেলায়ও।

ঢাকা থেকে বেশ দূরের বিলঘেরা এক গ্রামে বসবাসরত কিছু গ্রামীণ মানুষের জীবনের গল্প ওঠে এসেছে ‘মেঘজীবনের গল্প’ উপন্যাসে। এতে আরও আছে কৈশোরের হৃদস্পন্দন বাড়িয়ে দেওয়া প্রথম বন্ধুত্বের কথা, ভালো লাগার কথা। বিলকেন্দ্রিক মানুষের জীবনের গল্প, বেঁচে থাকার গল্প ওঠে এসেছে এই উপন্যাসে। 

মেঘজীবনের গল্প উপন্যাস নিয়ে লেখক জানিয়েছেন, ‘বিষাদবাড়ি’ উপন্যাস যতটা মানুষের মনকে স্পর্শ করতে পেরেছে, এবারের বইটা আরও গভীরভাবে স্পর্শ করবে পাঠকের মন। পাঠককে নিয়ে যাবে এক অন্য জীবনের গল্পে, গভীর জীবনবোধের এক অনন্য উপাখ্যানে। 

অমর একুশে বইমেলা ২০২৩ এ, জ্ঞানকোষ প্রকাশনীর ৩৫ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাবে ‘মেঘজীবনের গল্প’ উপন্যাস। একই প্যাভিলিয়নে পাওয়া যাবে বিষাদবাড়িও। শব্দের বুননে খুবই সাধারণ মানুষের সব গল্প অসাধারণভাবে তুলে আনতে নাহিদ আহসান বরাবরই দক্ষ। আশা রাখাই যায়, ‘মেঘজীবনের গল্প’ জয় করে নেবে পাঠকের মন।

ঢাকা বিজনেস/এইচ 



আরো পড়ুন