২৬ জুন ২০২৪, বুধবার



আজ থেকে চালু হচ্ছে বেনাপোল এক্সপ্রেস

ঢাকা বিজনেস ডেস্ক || ১১ জানুয়ারী, ২০২৪, ০১:০১ পিএম
আজ থেকে চালু হচ্ছে বেনাপোল এক্সপ্রেস


আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) থেকে পুনরায় চালু হচ্ছে ‘বেনাপোল এক্সপ্রেস’। এর আগে  গত শুক্রবার (৫ জানুয়ারি) রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় চারজন প্রাণ হারান। এরপর থেকে নিরাপত্তাজনিত কারণে  বেনাপোল এক্সপ্রেস বন্ধ রাখা হয়। 

ওই ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় বিএনপি নেতা মোহাম্মদ নবী উল্লাহ নবীসহ দুই আসামিকে বুধবার তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বেনাপোল রেলওয়ে স্টেশনের মাস্টার শাহিদুজ্জামান জানান, ‘আজ দুপুর ১টায় যশোরের বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে বেনাপোল এক্সপ্রেস। এরপর রাত ১১টা ৪৫ মিনিটে ট্রেনটি ঢাকা থেকে ফের বেনাপোলের উদ্দেশে যাত্রা শুরু করবে। ’

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ্ সুফী নুর মোহাম্মদ গণমাধ্যমকে বলেন, ‘আজ থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেন পুনরায় আগের নিয়মে চলাচল করবে। বেনাপোল থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা এবং ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত এটি চলাচল করবে। তবে নিরাপত্তাজনিত কারণে ঢালারচর এক্সপ্রেস ট্রেন পাবনা থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত চলবে। পাবনা থেকে ঢালারচর পর্যন্ত রেলপথে এখনও নিরাপত্তার যথেষ্ট অভাব রয়েছে বলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আদালত প্রতিবেদক জানান, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ দুই আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। পুলিশের করা আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুলহাস উদ্দিন গতকাল এ আদেশ দেন। রিমান্ডে নেওয়া অন্য আসামি ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্য মুনসুর আলম। আগুন দেওয়ার ঘটনার পরদিন মামলা করেন ওই ট্রেনের পরিচালক (গার্ড) এসএম নুরুল ইসলাম। ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পিপি আনোয়ারুল কবির বাবুল এসব তথ্য জানিয়েছেন।



আরো পড়ুন