২৬ জুন ২০২৪, বুধবার



নরসিংদীতে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

নরসিংদী সংবাদদাতা || ১৮ জুন, ২০২৩, ০৯:০৬ পিএম
নরসিংদীতে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন


নরসিংদীতে হারুন অর রশিদ মিয়া (৪৫) নামে এক সিএনজিচালিত অটোরিকশা চালক হত্যা মামলায় ৫ আসামীর যাবজ্জীবন কারাদণ্ডা দিয়েছেন আদালত। রোববার (১৮ জুন)  বিকালে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ১ এর বিচারক শামীমা পারভীন এই আদেশ দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এলাকার হাবিবুর রহমান হাবিব (৫০), একই এলাকার ছেলাল ওরফে সালাউদ্দিন (৪৩), রাসেল মিয়া (২২), ছেলাম মিয়া (২৩) ও নরসিংদীর রায়পুরার মাহমুদাবাদ এলাকার জুয়েল মিয়া (২০)।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী এম.এ.এন অলিউল্লাহ জানান, বেলাব উপজেলার ভাটেরচর গ্রামের সিএনজিঅটোরিকশা চালক হারুন অর রশিদ একই উপজেলার বারৈচা বাসস্ট্যান্ড থেকে বিভিন্ন সড়কে যাত্রী পরিবহন করতেন। ২০১৩ সালের ২৮ জুন রাতে ৫ জন যাত্রীসহ সিএনজি নিয়ে বের হওয়ার পর রাতে বাড়ি ফিরেননি। পরদিন ২৯ জুন সকালে বেলাব এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের পাশের ডোবা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় নিহত চালক হারুন অর রশিদের ছেলে আরিফুজ্জামান বাদী হয়ে বেলাব থানায় হত্যা মামলা করেন। অটোরিকশা চুরির সূত্র ধরে ১৩ জনের দেওয়া সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ৫ জন আসামী দোষী প্রমাণিত হয়।

শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত প্রত্যেক আসামীকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দেন।

রায় প্রদানের সময় দণ্ডপ্রাপ্ত ৫ আসামীদের মধ্যে হাবিবুর রহমান হাবিব ,  সালাউদ্দিন ও জুয়েল মিয়া  উপস্থিত ছিলেন। বাকী দুই আসামী এখনও পলাতক রয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী এম.এ.এন অলিউল্লাহ।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন