২৬ জুন ২০২৪, বুধবার



শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ৩ উইকেট

ক্রীড়া ডেস্ক || ০১ ডিসেম্বর, ২০২৩, ০৫:১২ পিএম
শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ৩ উইকেট


নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ। যেখানে ম্যাচের চতুর্থ দিনে টাইগারদের দেওয়া ৩৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে ধুঁকছে কিউইরা। জয়ের জন্য সাউদিদের প্রয়োজন আরও ২১৯ রান। আর শান্ত বাহিনীর প্রয়োজন মাত্র ৩ উইকেট। ক্রিজে  ড্যালি মিচেল ৪৪ ও ৭ রানে অপরাজিত আছেন ইশ সোধি। 

এর আগে সিলেট টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে অল আউট হওয়ার আগে বাংলাদেশ সংগ্রহ করে ৩৩৮ রান। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ ৩১০ ও নিউজিল্যান্ড ৩১৭ রান করেছে। এতে কিউইদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৩২ রান।

বাংলাদেশের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন টম লাথাম ও ডেভন কনওয়ে। তবে দ্বিতীয় ইনিংসে রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরেন লাথাম। তার উইকেট নিজের ঝুলিতে ভরেছেন শরিফুল ইসলাম।

এরপর উইকেটে আসেন কেন উইলিয়ামসন। ভয়ংকর হয়ে ওঠার আগেই তাকে লেগ বিফরের ফাঁদে ফেলেন তাইজুল ইসলাম। এতে উইলিয়ামসনের ইনিংস থামে ১১ রানে। এরপরই প্যাভিলিয়নের পথ ধরেন হেনরি নিকলস।

দলের হয়ে ব্যাট হাতে লড়াই করেও ব্যক্তিগত ২২ রানেই থামেন কনওয়ে। এরপর তাইজুলের ঘূর্ণিতে কাটা পড়েন টম ব্লান্ডেল। তার বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে কিউইরা।

ষষ্ঠ উইকেটে গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন ড্যারিল মিচেল। কিন্তু তাদের জুটি ২১ রানের বেশি এগোতে দেননি নাঈম হাসান। ২৬ বলে ১২ রান করে ফিলিপস লেগ বিফোরের ফাঁদে পড়েন। ক্রিজে এসে স্থায়ী হতে পারেননি কাইল জেমিসনও। ২৮ বলে ৯ রান করে তিনি তাইজুলের ঘূর্ণি মিস করে এলবিডব্লিউ হন। তাতে ১০২ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। বাকি সময় সতর্ক থেকে দিন পার করেন মিচেল ও সোধি। যদিও আম্পায়ারের এলবিডব্লিউয়ের বিরুদ্ধে রিভিউ নিয়ে নিজের উইকেটটি শেষ দিনের জন্য ধরে রেখেছেন সোধি।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন