২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



APEIRUSS-এর নতুন গান ‘মুখোশ’ এলো বাজারে

নিজস্ব প্রতিবেদক || ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩৯ পিএম
APEIRUSS-এর নতুন গান ‘মুখোশ’ এলো বাজারে


বাংলাদেশি ইডিএম জুটি APEIRUSS-এর সদস্য  শেখ সামি মাহমুদ ও শেখ শাফি মাহমুদের নতুন গান  ‘মুখোশ’ রিলিজ হয়েছে। এই গানটিতে রয়েছেন রক গায়ক লিসানও। গানটি ApeirussVEVO নামের ইউটিউবসহ সব প্রধান স্ট্রিমিং ভিডিও প্ল্যাটফর্মে পাওয়া যাচ্ছে।

শেখ সামি মাহমুদ  বলেন, ‘মুখোশ’ লিখেছি আমাদের দৈনন্দিন জীবনের বাস্তবতাগুলোর প্রতিফলন হিসেবে। আমরা যেভাবে সবকিছু ঠিকঠাক মনে করি, অথচ বাস্তবে যা ঘটছে তা ভিন্ন। সেটিই আমাকে হতাশ করেছে। ক্ষমতা আর অর্থের জন্য মানুষের অন্ধ  হয়ে ছুটছে। এটি  দেখে আমি খুবই দুঃখ পেয়েছি।  এসব বিষয় মাথায় রেখেই ‘মুখোশ’ নামকরণ করা হয়েছে।  গানটি নানা ধরনের ব্যাখ্যার সুযোগ রাখে, যা শিল্পের একটি বৈশিষ্ট্য। আমি দেখতে চাই শ্রোতারাও কিভাবে এই গানটির সঙ্গে সংযোগ স্থাপন করে। যদি গানটি কারও হৃদয়ে একটুখানি অনুভূতি জাগিয়ে তুলতে পারে, তবে তা আমাদের প্রচেষ্টার সফলতা হবে। লিসান-এর মতো শক্তিশালী রক গায়কের সঙ্গে ইলেকট্রনিক মিউজিকের মিশ্রণ করার চ্যালেঞ্জ ছিল। আমরা চমৎকার সুর তৈরি করার চেষ্টা করেছি, যা মূল ধারা থেকে ভিন্ন।’

রক মিউজিকে নিজের দশ বছরের অভিজ্ঞতার আলোকে লিসান বলেন  ‘আমি দশ বছর ধরে রক গায়ক হিসেবে পারফর্ম করে আসছি। কিন্তু সবসময় বিভিন্ন সংগীতশৈলীতে চেষ্টা করেছি। বাংলা লোকগান, ব্লুজ, রবীন্দ্রসংগীত সব কিছুই করেছি। এখন ‘মুখোশ’-এর মাধ্যমে ইলেকট্রো/পপ জগতে প্রবেশ করছি। APEIRUSS আমাদের জন্য একেবারেই নতুন কিছু তৈরি করেছে বলে আমি মনে করি। 

শেখ শাফি মাহমুদ বলেন, এটি আমাদের নতুন গানের সিরিজের প্রথম একক। আমরা বিভিন্ন শিল্পীর সঙ্গে নানা ধরনের গান তৈরি করেছি। ‘মুখোশ’ আমাদের  নতুন প্রকল্পের প্রথম একক হিসেবে লঞ্চ করতে চাই। গানটি ইলেকট্রনিক মিউজিকের বিভিন্ন ধরনের মিশ্রণে তৈরি। 

মুখোশে  মডেল হিসেবে রয়েছেন, জান্নাতুন নাঈম, নৃত্যশিল্পী আরিশা, রাবেয়া।  ‘মুখোশ’ ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে Spotify, Apple Music, Tidal ও Amazon Music। মিডিয়া সম্পর্কিত যে-কোনো বিষয়ে যোগাযোগ করা যাবে: apeiruss@gmail.com এই মেইলে।



আরো পড়ুন