২৯ জুন ২০২৪, শনিবার



এসিড হামলার শিকার ইমরান খানের সাবেক উপদেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক || ২৮ নভেম্বর, ২০২৩, ০৬:১১ পিএম
এসিড হামলার শিকার ইমরান খানের সাবেক উপদেষ্টা


যুক্তরাজ্যে নিজ বাড়ির বাইরে অ্যাসিড হামলার শিকার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের উপদেষ্টা মির্জা শাহজাদ আকবরের।  এসিড হামলায় তার চোখ রক্ষা পেলেও শরীর ক্ষতিগ্রস্ত হয়েছে।  এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার  হয়নি। মঙ্গলবার (২৮ নভেম্বর) ব্রিটিশ গণমধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

ইমরান খানের সাবেক উপদেষ্টা আকবরকে গত বছর তার পদ থেকে বরখাস্ত করা হয়। তিনি রাজনৈতিক বিভিন্ন কর্মকাণ্ডের ফলে অনেকবার জেলেও ছিলেন। তবে পাকিস্তান কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করেছে। 

উর্দু ভাষায় এক্স পোস্টে আকবর জানায়, হামলাকারী এসিড নিক্ষেপ করেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ইংরেজিতে দেয়া এক পোস্টে তিনি আরও বলেন, যারা এ কাজ করে আমাকে ভয় দেখাতে চায়, আমি তাদের কাছে মাথা নত করব না। 

তিনি বিবিসিকে বলেন, পরিবারসহ পাকিস্তানে থেকে যুক্তরাজ্যে পালিয়ে আসার পর থেকেই তাকে বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে। তিনি বলেন, কয়েক মাস আগে তার ভাইকে গুম করা হয়।  

তিনি আরও বলেন, কথিত এসিড হামলা তারই অংশ। এসিড নিক্ষেপে তার বাহু এবং মাথার কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে চোখ অক্ষত রয়েছে।

তবে এই এসিড হামলার সঙ্গে কে জড়িত থাকতে পারে সেটি বলতে অস্বীকৃতি জানান মির্জা শাহজাদ আকবর।

ব্রিটিশ পুলিশ জানিয়েছে, রোববার বিকেলে এ ঘটনার তদন্ত রিপোর্ট নিয়ে নিজেদের মধ্যে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে তারা এসিড নিক্ষেপের প্রমাণ পেয়েছে। 

ঢাকা  বিজনেস/এমএ/



আরো পড়ুন