১৬ জুন ২০২৪, রবিবার



মোসাদ্দেকের অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর জয়

ক্রীড়া ডেস্ক || ০১ মে, ২০২৩, ০৯:০৫ পিএম
মোসাদ্দেকের অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর জয়


ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিন্দ্বন্দি মোহামেডান স্পোটিং ক্লাবকে ৮ রানে হারিয়েছে আবাহনী লিমিটেড।

সোমবার (১ মে) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে আবাহনী। শুরুতে চাপে পড়লেও শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৫৮ রানের সংগ্রহ পায় আবাহনী। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের নান্দনিক ইনিংস খেলেন মোসাদ্দেক।

জবাবে মাহিদুল ইসলাম অঙ্কনের ৮৮ রান সত্বেও ৯ উইকেটে ২৫০ রান করে ম্যাচ হারে মোহামেডান।

ইনিংসের শুরুতে এক পর্যায়ে ৪৩ রানে ৩ উইকেট হারায় আবাহনী। দ্রুত প্যাভিলিয়নে ফেরেন ইনফর্ম নাইম শেখ, এনামুল হক বিজয় ও মাহমুদুল হাসান জয়। এরপর আফিফ হোসেনের সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন জাকের আলি অনিক। জুটিতে ৩৬ রান অবদান রেখে ফেরেন আফিফ। মোসাদ্দেকের সঙ্গে ৪৯ রান যোগ করে থামেন জাকের। ৩টি করে চার-ছক্কায় ৭০ বলে ৬৩ রান করেন মোসাদ্দেক। শেষদিকে খুশদিল শাহ ২৯ রান করেন। মোহামেডানের পক্ষে ২টি করে উইকেট নেন মুশফিক হাসান ও শুভাগত হোম।

জবাব দিতে নেমে অঙ্কনের সঙ্গে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৫৪ রানে আউট হন তিনি। বল হাতে ৫৪ রানে ৪ উইকেট নিয়ে আবাহনীর জয়ে অবদান রাখেন মোসাদ্দেক। এ ছাড়াও, তানজীম হাসান সাকিব ৪৮ রানে নেন ৩ উইকেট।

এই জয়ে ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে উঠলো আবাহনী। সমানসংখ্যক ম্যাচে ১৩ পয়েন্ট আছে মোহামেডানের।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন