১৭ জুন ২০২৪, সোমবার



ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || ১৫ অক্টোবর, ২০২৩, ১০:১০ পিএম
ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো আফগানিস্তান


ওয়ানডে বিশ্বকাপের ১৩তম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে আফগানিস্তান। যেখানে আফগানদের দেওয়া ২৮৫ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে দলীয় ২১৫ রানে গুটিয়ে গেলো বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

রোববার (১৫ অক্টোবর) দিল্লীর অরুণ অরুন জেটলি স্টেডিয়ামে প্রথম ইনিংস শেষে আফগানদের স্কোরবোর্ডে রান ছিল ২৮৪। সকলের অনুমান ছিল ইংল্যান্ডের শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিপক্ষে টিকবে না আফগান বোলিং লাইন আপ। তবে মুজিব,রাশিদ, নবীরা ইংল্যান্ডকে নিয়ে  রীতিমতো ছেলেখেলা করলো। এতে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে প্রথম অঘটনের জন্মদিলো আফগানিস্তান।

রান তাড়া করতে নেমে দলীয় ৩ রানের মাথায় জনি বেয়ারস্টোর উইকেট হারায় ইংলিশরা। শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। দেখে-শুনে খেলতে গিয়ে দলীয় ৬.৫ ওভারে মুজিব উর রহমানের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান জো রুট। ১৭ বলে ১১ রানের ইনিংস খেলেন তিনি।

রুট চলে যাওয়ার লাগাম ধরেন ওপেনিংয়ে নামা ডেভিড মালান। মোহাম্মদ নবীর বলে দলীয় ১২.৪ ওভারের ভুল করে বসেন তিনি। এলবিডব্লিউ ফাঁদে পড়ে সাঝঘরে ফিরেন এই ব্যাটার। এ সময় তিনি করেন ৩৯ বলে ৩২ রান।

এরপর মাঠে নামেন অধিনায়ক জস বাটলার। তিনিও ক্রিজে টিকে থাকতে ব্যর্থ হয়েছেন। নাভিন উল হকের বলে আউট হয়েছেন ৯ রান করে। এর পর নিয়োমিত ‍উইকেট হারিয়ে ২১৫ রানে থামলো ইংল্যান্ড। আর তাতে ৬৯ রানের বিশাল জয় পেল আফগানিস্তান।

আফগানদের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন স্পিনার মুজিব উর রহমান ও রশিদ খান।  

ঢাকা বিজনেস/এমএ/




আরো পড়ুন