০৮ জুলাই ২০২৪, সোমবার



আখাউড়ায় এলো আরও ১ হাজার মেট্রিক টন পাথর

ব্রাহ্মণবাড়িয়া করেসপন্ডেন্ট || ০৯ অক্টোবর, ২০২৩, ০৩:১০ পিএম
আখাউড়ায় এলো আরও ১ হাজার মেট্রিক টন পাথর


ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে নতুন করে আরও ১ হাজার মেট্রিক টন ভাঙ্গা পাথর আমদানি করা হয়েছে। সোমবার (০৯অক্টোবর) আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেন্ডেন্ট মো. সামাউল ইসলাম এতথ্যটি নিশ্চিত করেন । 

সামাউল ইসলাম জানান, রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৩৯টি ট্রাকে করে ১ হাজার টন ভাঙ্গা পাথর ভারত থেকে আমদানি হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠান নির্ধারিত শুল্ক ও মাশুল পরিশোধের পর পাথর গুলো খালাস বন্দর থেকে করবে।

মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মোজাম্মেল হক জানান, বন্দর দিয়ে নতুন করে ভাঙ্গা পাথর আমদানির করা হয়েছে। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৩৯টি ভারতীয় ট্রাকে ১ হাজার টন পাথর আমদানি করা হয়েছে। 

জানা গেছে, আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন চারলেন মহাসড়কের ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এফকনস্ ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড পাথরগুলো আমদানি করে। আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ পাথরগুলো বন্দর থেকে ছাড়করণের কাজ করছে। আমদানিকৃত পাথর থেকে আখাউড়া স্থলশুল্ক স্টেশন কর্তৃপক্ষ নির্ধারিত হারে শুল্ক ও স্থলবন্দর কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের মাশুল আদায় করছে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন