২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু

ঢাকা বিজনেস ডেস্ক || ১২ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:৩৯ পিএম
২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু


দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজধানীতে ৩  ও ঢাকা বাইরে ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে  ৭৫২ জনে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ৯৫৬ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে ৯১১ জন ও ঢাকা বাইরে বিভিন্ন হাসপাতালে ২ হাজার ৪৫ জন ভর্তি হয়েছেন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১০ হাজার ১৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ২২২ জন ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৫ হাজার ৭৯৩ জন রোগী।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এ পর্যন্ত ১ লাখ ৫৪ হাজার ২২৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৬৮ হাজার ৯৩৭ জন ও ঢাকার বাইরে ৮৫ হাজার ২৯১ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত  ৭৫২ জন মারা গেছেন। 

অন্যদিকে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৪৬১ জন। এর মধ্যে ঢাকায় ৬৪ হাজার ১৮৪ জন ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৭৯ হাজার ২৭৭ জন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন