২৬ জুন ২০২৪, বুধবার



ম্যাচ ফিক্সিংয়ের দায়ে লঙ্কান স্পিনার গ্রেপ্তার

ক্রীড়া ডেস্ক || ০৬ সেপ্টেম্বর, ২০২৩, ০৯:০৯ পিএম
ম্যাচ ফিক্সিংয়ের দায়ে লঙ্কান স্পিনার গ্রেপ্তার


দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার সচিত্র সেনানায়ককে। বুধবার (৬ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার ক্রীড়া দুর্নীতিদমন শাখার কাছে আত্মসমর্পণ করেন সেনানায়ক। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

২০২০ সালে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল সেনানায়কের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রকের বিশেষ তদন্তকারী দল বুধবার কলম্বোর মুখ্য বিচারবিভাগীয় আদালতে জানিয়েছে,  সেনানায়কের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের মামলা করা হবে।

সেনানায়কের বিরুদ্ধে অভিযোগ অবশ্য নতুন নয়। ২০২০ সালের লঙ্কা প্রিমিয়ার লিগের কয়েকটি ম্যাচ ফিক্সিং করার চেষ্টার অভিযোগ উঠেছিল সেনানায়েকের বিরুদ্ধে। শ্রীলঙ্কার হয়ে খেলা অফ স্পিনারের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছিল। ৩৮ বছরের সেনানায়কের বিরুদ্ধে অভিযোগ ছিল, দুই ক্রিকেটারকে ফোনে ম্যাচ গড়াপেটা করার প্রস্তাব দিয়েছিলেন। লিখিত অভিযোগ দায়ের হওয়ার পর তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল শ্রীলঙ্কা পুলিশ।

আদালতে চার্জশিট জমা দেওয়ার পর শুরু হয়েছিল শুনানি পর্ব। সেই মামলায় কলম্বোর চিফ ম্যাজিস্ট্রেট কোর্ট সেনানায়কের দেশ ছাড়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন। বিচারক শ্রীলঙ্কার অভিবাসন দফতরকে নির্দেশ দিয়েছিলেন, সেনানায়েক যাতে কোনও ভাবেই দেশ ছাড়তে না পারেন, তা নিশ্চিত করতে হবে। আগামী তিন মাস এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছিলেন বিচারক।

উল্লেখ্য, দেশের হয়ে ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে একটি টেস্ট, ৪৯টি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন সেনানায়েক। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ৭৮টি উইকেট রয়েছে। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন