২৬ জুন ২০২৪, বুধবার



স্বপ্ন ভঙ্গ টাইগারদের

ক্রীড়া ডেস্ক || ৩১ অক্টোবর, ২০২৩, ০৯:১০ পিএম
স্বপ্ন ভঙ্গ টাইগারদের


টানা হারে জয়ের আক্ষেপটা আরও দীর্ঘায়িত হলো বাংলাদেশের। অনেক স্বপ্ন নিয়ে ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে এসেছিল টাইগাররা। তবে পাকিস্তানের সঙ্গে হেরে সেমিফাইনালের স্বপ্ন ভঙ্গ হলো টাইগাদের । ইডেন গার্ডেন্সে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে  ২০৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় পাকিস্তান। ১০৫ বল হাতে রেখে পাওয়া এই জয়ে একদিকে বাবরদের সেমির স্বপ্ন উজ্জ্বল হলো, অন্যদিকে হতাশা বাড়লো টাইগার শিবিরে।

মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আসা যাওয়ার মাঝে ছিলেন ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া লিটন দাস ৪৫ ও সাকিব নিজে করেন ৪৩ রান। মিরাজ ফেরেন ২৫ রানে।

দলের আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। বাংলাদেশি ব্যাটারদের ব্যর্থতার দিনে পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম তিনটি, হারিস রউফ দুটি এবং ইফতিখার আহমেদ ও উসামা মির একটি করে উইকেট নেন।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দলকে সম্ভাব্য সেরা সূচনাই এনে দেন পাকিস্তানের দুই ওপেনার আবদুল্লাহ শফিক ও ফখর জামান। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ১২৮ রান। এই জুটিতে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।  

আক্রমণাত্মক ব্যাটিংয়ে দ্রুত জয়ের পথে ছিল পাকিস্তান। সেই সুযোগে দলটির তিন ব্যাটারকে সাজঘরে ফেরান মেহেদী মিরাজ। তার বলে পরাস্ত হয়ে সাজঘরে ফেরার আগে আবদুল্লাহ শফিক ৬৮, ফখর জামান ৮১ ও বাবর আজম ৯ রান করেন।
তবে টাইগারদের হয়ে আর কোনো বোলার পাক শিবিরে আঘাত হানতে না পাড়ায় মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদ ব্যাটে জয় তুলে নেয় পাকিস্তান। 
ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন