২৮ জুন ২০২৪, শুক্রবার



১৮ প্রধান শিক্ষককে একসঙ্গে কারণ দর্শানোর নোটিশ

টাঙ্গাইল করেসপন্ডেন্ট || ২৯ আগস্ট, ২০২৩, ১১:০৮ পিএম
১৮ প্রধান শিক্ষককে একসঙ্গে কারণ দর্শানোর নোটিশ


টাঙ্গাইলের ভুঞাপুরে ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার প্রস্তুতিমূলক সভায় অংশ না নেওয়ায় ১৮ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দাখিল মাদরাসার সুপারকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ৫০তম গ্রীস্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে গত ২৪ আগস্ট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নার্গিস আক্তার। সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বেলাল হোসেন। সে সভায় উপজেলার মাধ্যমিক ও দাখিল মাদরাসার ১৮ প্রধান শিক্ষক ও সুপার উপস্থিত হয়নি। 

এ বিষয়টি নিয়ে সভায় উপস্থিত অতিথিবৃন্দ ও অন্যান্য প্রধান শিক্ষক এবং সুপারদের মাঝে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এনিয়ে গত ২৭ আগস্ট সভায় অনুপস্থিত ১৮ প্রধান শিক্ষক/সুপার কেন উপস্থিত ছিলেন না, এ মর্মে ব্যাখা চেয়ে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

নোটিশে আরও বলা হয়, ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর ব্যাখ্যা না দিলে বা সন্তোষজনক জবাব না পেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিভাগীয় ঊধ্বর্তন কর্মকর্তাদের কাছে সুপারিশ করা হবে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘গত ২৪ আগস্ট ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা প্রস্তুতি সভায় যে-সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সুপার উপস্থিত ছিলেন না, তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের সন্তোষজনক জবাব না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।’

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন বলেন, ‘গ্রীষ্মকালে খেলাধুলাটি জাতীয় প্রোগাম। সে প্রোগামটি সফল করার লক্ষ্যে গত ২৪ আগস্ট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রস্তুতিমূলক এক সভা অনুষ্ঠিত হয়। এতে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান উপস্থিত ছিলেন না। কেন অনুপস্থিত ছিলেন তার কারণ জানতে চেয়ে নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা। জবাব না পেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

নোমান/এইচ



আরো পড়ুন