২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



আসছে ‌‘চাঁদের পাহাড়’ সিনেমার তৃতীয় পর্ব

বিনোদন ডেস্ক || ২৯ আগস্ট, ২০২৩, ০৮:৩৮ এএম
আসছে ‌‘চাঁদের পাহাড়’ সিনেমার তৃতীয় পর্ব


ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেব। শুরু করেছেন নিজের প্রযোজনা সংস্থা থেকেও ছবি বানানো। তবে, এসভিএফ-এর সঙ্গে তার সম্পর্কটা বেশ পুরোনো।  

দুই বছর আগে এসভিএফ প্রযোজিত ‘গোলন্দাজ’ ছবিতে দেখা গিয়েছিল দেবকে। তারপর প্রযোজনাটি সংস্থাটির সঙ্গে ‘রঘুডাকাত’ ছবিটির ঘোষণা করেছিলেন দেব। কিন্তু সেই ছবি এখনো বাস্তবায়িত হয়নি। 

এসভিএফ-এর সঙ্গে দেবের এখন পর্যন্ত সব থেকে বড় ফ্র্যাঞ্চাইজি ‘চাঁদের পাহাড়’। ২০১৩ সালে কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিটি মুক্তি পায়। ৪ বছর পর আসে সিক্যুয়েল ‘অ্যামাজন অভিযান’। টলিপাড়ার সূত্রের দাবি, প্রযোজকেরা এবার ছবির তৃতীয় পর্বের পরিকল্পনা করে ফেলেছেন। শঙ্করের চরিত্রে আরও একবার প্রস্তাব দেয়া হয়েছে দেবকে। 

অভিনেতা নাকি প্রাথমিক সম্মতি জানিয়েছেন। এবারেও পরিচালক হিসাবে কমলেশ্বরের নামই উঠে আসছে। যদিও এই প্রসঙ্গে অভিনেতা বা পরিচালক আপাতত মুখে কলুপ এঁটেছেন।

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত কাহিনি অবলম্বনে ‘চাঁদের পাহাড়’ ছবিতে শঙ্কর গিয়েছিল আফ্রিকায়। ‘অ্যামাজন অভিযান’ ছবিতে শঙ্কর এল ডো’রাডোর সন্ধানে ব্রাজিলে পা রেখেছিল। তা হলে এবার শঙ্কর কোথায় যাবে? খবর ছড়িয়েছে, তৃতীয় পর্বের জন্য নির্মাতারা নাকি সাইবেরিয়াকে নির্বাচন করেছেন। যদিও এখনো তা চূড়ান্ত হয়নি।

চলতি মাসেই মুক্তি পেয়েছে দেব অভিনীত ছবি ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’। ছবি নিয়ে দর্শক মহলে উৎসাহ লক্ষণীয় হলেও টলিপাড়া সূত্রে খবর, ছবির দ্বিতীয় সপ্তাহের ব্যবসা নাকি আশাপ্রদ নয়। তাই কি এসভিএফ-এর সঙ্গে ফের জুটি বাঁধতে রাজি হয়েছেন দেব। 

আপাতত দেব ‘বাঘাযতীন’ এবং ‘প্রধান’ ছবি নিয়ে ব্যস্ত। আগামী বছর সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনাতেও একটি ছবি করবেন তিনি। এখন শঙ্কর হয়ে তিনি আবার বড় পর্দায় ফিরবেন কি না, তার উত্তর দেবে সময়।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন