২৬ জুন ২০২৪, বুধবার



চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত

চুয়াডাঙ্গা সংবাদদাতা || ২৫ আগস্ট, ২০২৩, ০৭:০৮ পিএম
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত


চুয়াডাঙ্গায় চলতি মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। টানা বর্ষণ অব্যাহত থাকায় তলিয়ে গেছে জেলার এলাকার নিম্নাঞ্চল ও রাস্তাঘাট। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার (২৫ আগস্ট)সন্ধ্যা ৬টা পর্যন্ত ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

শুক্রবার বেলা ১২ টা পর্যন্ত ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বেলা ১২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ১২ মিলিমিটার বেড়ে ৮১  মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত আরও ১৬ মিলিমিটার বেড়ে ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। যা এ জেলায় ২৪ ঘন্টার হিসেবে চলতি মৌসুমের সর্বোচ্চ পরিমান বৃষ্টিপাত।

রাত থেকে বর্ষণ অব্যাহত থাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে ওঠেছে। সবচেয়ে বিপাকে পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ। অতিপ্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছেন না।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন,‘সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে চুয়াডাঙ্গায় অতি ভারি বর্ষণ হচ্ছে। যা আগামীকাল শনিবার পর্যন্ত অব্যহত থাকতে পারে। রবিবার থেকে এ বৃষ্টিপাত কমতে পারে বলে ধারণা করা হচ্ছে।’

ঢাকা বিজনেস/এমএ/


 



আরো পড়ুন