২৬ জুন ২০২৪, বুধবার



আনুষ্ঠানিকভাবে আল-হিলালে যোগ দিলেন নেইমার

ক্রীড়া ডেস্ক || ১৬ আগস্ট, ২০২৩, ১২:০৮ পিএম
আনুষ্ঠানিকভাবে আল-হিলালে যোগ দিলেন নেইমার


জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সৌদি আরবে পাড়ি জমালেন নেইমার। নতুন ক্লাব আল-হিলাল। রিয়াদে গিয়ে চুক্তি সাক্ষর থেকে, ফটোসেশনে অংশ নেওয়ার কাজটাও করেছেন ব্রাজিলিয়ান তারকা। এখন থেকে  ১০ নম্বর জার্সিতে দেখা যাবে তাকে। প্রতি বছর ১৫০ মিলিয়ন ইউরো করে পাবেন নেইমার।

সৌদিতে গিয়ে হিলালি হয়ে গেলেন নেইমার। ৩১ বছর বয়স। পড়তির দিকে ক্যারিয়ার। ব্রাজিলিয়ান জার্সিতেও সেরা সময় পার করে এসেছেন। তার ওপর ইনজুরি লেগেই থাকে। কিন্তু তাকে যেভাবে বরণ করে নিলো আল-হিলাল সেটাই চমক জাগানো। পিএসজিকে ট্রান্সফার ফি দিতে হয়েছে ৯০ মিলিয়ন ইউরো। সঙ্গে অনান্য শর্ত তো আছেই।

আর যে গুঞ্জন আকাশে-বাতাসে সেটা সত্য হলে নেইমার নিজে প্রতি বছর পাবেন ১৫০ মিলিয়ন ইউরো। টাকায় ১ হাজার ৭৯০ কোটি। চুক্তিটা দু’বছরের। তাই অংকটা গিয়ে দাড়াবে ৩ হাজার ৫৮০ কোটি টাকা। সঙ্গে ব্যক্তিগত বিমান, আবাসন, অনান্য সুযোগ সুবিধা মিলে আরও বেশি।

সদ্য ছেড়ে আসা পিএসজির চেয়ে যা ছয়গুন বেশি। হন্যে হয়ে তারকার সন্ধানে থাকা আল-হিলাল মেসি, এমবাপ্পেতে ব্যর্থ হয়ে অবশেষে নেইমারে গিয়ে থেমেছে। তবে থামছে না সৌদি প্রো লিগ। ক্রিশ্চিয়ানো রোনালদোকে দিয়ে শুরু। এরপর একে একে বেনজামা, কন্তে, ফিরমিনো, জর্ডান হেন্ডারসন, সাদিও মানের মত ফুটবল তারকাদের ভিড়িয়েছে আরব দেশটিতে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন