২৬ জুন ২০২৪, বুধবার



ক্যাম্পাস
প্রিন্ট

গবিতে সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষার বিজ্ঞপ্তি

গবি প্রতিনিধি || ২৫ জুলাই, ২০২৩, ০২:০৭ পিএম
গবিতে সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষার বিজ্ঞপ্তি


সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। 

এর আগে রোববার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবু হারেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট কিছু নিয়ম ও নীতিমালা অনুযায়ী ৭ আগস্ট থেকে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

নীতিমালায় উল্লিখিত বিষয়গুলো হলো-

১. জুলাই ২০২২, অক্টোবর ২০২২, জানুয়ারি ২০২৩ ও এপ্রিল ২০২৩ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা যেসব কোর্সে অকৃতকার্য হয়েছেন, তারা সেসব কোর্সে সাপ্লিমেন্টারি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

২. জানুয়ারি ২০২৩ ও এপ্রিল ২০২৩ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় B গ্রেড বা তার নিচের গ্রেডপ্রাপ্ত কোর্সগুলোতে ফলোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

৩.যে-সব শিক্ষার্থী সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী, তাদের আগামী ২৬/০৭/২০২৩ তারিখের মধ্যে নিজ নিজ বিভাগে যোগাযোগ করে নাম ও পরীক্ষার কোর্স লিখিতভাবে জমা দিতে হবে। 

৪. সংশ্লিষ্ট বিভাগ পরীক্ষার্থীদের তালিকা ও খসড়া রুটিন পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসে ৩০/০৭/২০২৩ তারিখের মধ্যে জমা দেবে। এছাড়া পরীক্ষার্থীদের তালিকার একটি কপি একই দিনে হিসাব শাখায় জমা দেবে। 

৫. আগ্রহী পরীক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখা থেকে সব পাওনা পরিশোধের ক্লিয়ারেন্স গ্রহণপূর্বক সাপ্লিমেন্টারি পরীক্ষার প্রতি কোর্সের জন্য ২,০০০ (দুই হাজার) এবং ফলোন্নয়ন পরীক্ষার প্রতি কোর্সের জন্য ৩,০০০ (তিন হাজার) টাকা জমা দেওয়ার রশিদ জমা সাপেক্ষে ২৭/০৭/২০২৩ তারিখ থেকে ৩১/০৭/২০২৩ তারিখ পর্যন্ত পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে পরীক্ষার ফরম গ্রহণ করতে পারবেন এবং জানুয়ারি ২০২৩ সেশনের পরীক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। উক্ত তারিখের মধ্যেই পূরণকৃত ফরম সংশ্লিষ্ট বিভাগে জমা দেবেন।

৬. পূরণকৃত ফরম বিভাগীয় প্রধান ও ডিনের স্বাক্ষরসহ সংশ্লিষ্ট বিভাগ ০১/০৮/২০২৩ তারিখে পরীক্ষা দপ্তরে জমা দেবে। 

৭. পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে ০৩/০৮/২০২৩ তারিখে। 

৮. সাপ্লিমেন্টারি/ফলোন্নয়ন পরীক্ষার চূড়ান্ত সময়সূচি যথাসময়ে নোটিশ বোর্ডে জানিয়ে দেওয়া হবে। 

৯. ০২/০৮/২০২৩ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোর্স শিক্ষকরা প্রশ্নপত্র তৈরি করে পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট জমা দেবেন। 

১০.পরীক্ষা শেষে উত্তরপত্র মূল্যায়ন করে নম্বরপত্র এক সপ্তাহের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে জমা দেওয়ার জন্য বিভাগীয় প্রধানসহ সংশ্লিষ্ট কোর্স শিক্ষকদের সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করা হচ্ছে এবং জানুয়ারি ২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের সাপ্লিমেন্টারি/ফলোন্নয়ন কোর্সের নম্বর Online এ Submit করে লক করতে হবে।

সেতু/এম



আরো পড়ুন