২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



কর্পোরেট কর্নার
প্রিন্ট

ডিজিটাল মার্কেটিংকে শক্তিশালী করতে বেসিস ডিজিটাল মার্কেটিং কমিটির সভা

ঢাকা বিজনেস ডেস্ক || ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৩৯ পিএম
ডিজিটাল মার্কেটিংকে শক্তিশালী করতে বেসিস ডিজিটাল মার্কেটিং কমিটির সভা


দেশের ডিজিটাল মার্কেটিং খাতকে আরও উন্নত ও শক্তিশালী করতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর স্ট্যান্ডিং কমিটি অন ডিজিটাল মার্কেটিং-এর প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার (২৭ আগস্ট) বেসিসে বোর্ডরুমে এই সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন রেইজ আইটি সলিউশনস লিমিটেটের ব্যবস্থাপনা পরিচালক ও স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, কে.এ.এম. রাশেদুল মজিদ। সভায় বাংলাদেশের ডিজিটাল মার্কেটিং খাতকে শক্তিশালী করার জন্য আস্থা পুনর্নির্মাণ, নির্দেশিকা প্রণয়ন ও একটি শক্তিশালী ডিজিটাল মার্কেটিং পরিবেশ গড়ে তোলার মতো গুরুত্বপূর্ণ উদ্যোগগুলোর ওপর গুরুত্ব  আরোপ করা  হয়।  

বৈঠকে উপস্থিত ছিলেন বেসিসের সহ-সভাপতি (অর্থ) ইকবাল আহমেদ ফখরুল হাসান, বেসিসের পরিচালক মীর শহরুখ ইসলাম ও স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান লুতফী হায়দার চৌধুরী, অ্যাডফিনিক্স; সৈয়দা নাফীসা রেজা (বর্ষা), ব্যবস্থাপনা পরিচালক, ডিজিডট লিমিটেড; অয়ন রহমান, চিফ বিজনেস অফিসার, পার্পল প্যাচ (ভার্চুয়াল); তানজিল আবেদিন, নির্বাহী পরিচালক, ট্রেন্ডস বার্ড লিমিটেড; ড. মুহম্মদ রিসালাত সিদ্দীক, দ্য ম্যান অব স্টিল (চেয়ারম্যান), অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড, কমিটির দায়িত্বপ্রাপ্ত পরিচালক (ভার্চুয়াল); সদস্য: সাজেদ হায়দার চৌধূরী, ব্যবস্থাপনা পরিচালক, অ্যাপ্লায়েড বিসনেস ইনিটিয়েটিভস লিমিটেড; রাদি আহমেদ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক, বিটস্পিয়ারহেড লিমিটেড; শামীম আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা, আই এম বি ডি এজেন্সি লিমিটেড; আবির আহমেদ খান, ব্যবস্থাপনা পরিচালক, সারাবির ডট কম; আসিফ মাহমুদ শুভ, প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, টেকাবাইট সল্যুশন্স; পার্থ সারথী সাহা, ব্যবস্থাপনা পরিচালক, ইউএফও ইন্টারঅ্যাকটিভ লিমিটেড; তারিক বিন আলী, ডিরেক্টর এবং চিফ অপারেটিং অফিসার, নোশনহাইভ বাংলাদেশ লিমিটেড (ভার্চুয়াল)। 



কমিটির সদস্যরা দেশের ডিজিটাল মার্কেটিং খাতকে নতুন উচ্চতায় নিয়ে যেতে বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা এবং কর্মপরিকল্পনা তৈরি করেন। সভার শুরুতে চেয়ারম্যান সবাইকে স্বাগত জানান, এরপর সদস্যদের মধ্যে পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়। সভার প্রধান আলোচনার বিষয় ছিল কমিটির কার্যপত্র (Terms of Reference) নিয়ে আলোচনা, যেখানে সদস্যরা মূল্যবান পরামর্শ ও প্রস্তাবনা দেন। সভায় উল্লেখযোগ্য প্রস্তাবনার মধ্যে ছিল বিশেষ বিশেষ সমস্যাগুলো সমাধানের জন্য উপ-কমিটি গঠন, সাম্প্রতিক ইন্টারনেট বন্ধের পর বাংলাদেশের ডিজিটাল মার্কেটিং পরিষেবায় বিশ্বাস পুনর্নির্মাণের কৌশল এবং দেশের ডিজিটাল মার্কেটিং কোম্পানিগুলোর একটি বিস্তৃত তালিকা তৈরি করার প্রয়োজনীয়তা। কমিটি এছাড়াও একটি ব্র্যান্ডিং গাইডলাইন প্রতিষ্ঠার গুরুত্বের উপর জোর দেয়, যা ভিজ্যুয়াল আইডেন্টিটি, মেসেজিং এবং টোনের ক্ষেত্রে সকল প্ল্যাটফর্মে সঙ্গতি নিশ্চিত করবে।

সভা শেষে চেয়ারম্যান ও সকল সদস্যদেরকে সক্রিয় অংশগ্রহণ এবং বাংলাদেশে ডিজিটাল মার্কেটিং খাতকে উন্নত করার প্রতিশ্রুতির জন্য ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।



আরো পড়ুন