২৬ জুন ২০২৪, বুধবার



৩৩১ রানে থামলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || ০৮ জুলাই, ২০২৩, ০৬:০৭ পিএম
৩৩১ রানে থামলো আফগানিস্তান


সিরিজের দ্বিতীয় ওয়ানডে তে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহ করেছে আফগানিস্তান। শনিবার (৮ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন কুমার দাস। বোলিংয়ের সিদ্ধান্ত নিলেও সেটির যথার্থ মূল্যায়ন করতে পারেনি তাসকিন-এবাদতরা। শুরু থেকেই বাংলাদেশের বোলারদের বিপক্ষে সাবলীল ব্যাটিং করতে থাকে আফগানরা ব্যাটাররা। গুরবাজ ও জাদরানের দুর্দান্ত শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৩৩১ রান করে আফগানিস্তান। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানকে দুর্দান্ত শুরু এনে দেন দলটির দুই ওপেনার গুরবাজ এবং জাদরান। টাইগার বোলারদের ওপর চড়া হয়ে মারমুখী ব্যাটিংয়ে আফগানিস্তানকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন এই দুই ওপেনার।

ইব্রাহিম জাদরান আর রহমানুল্লাহ গুরবাজের ২৫৬ রানের জুটি ভাঙেন সাকিব। ম্যাচের ৩৭তম ওভারে গুরবাজকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরান তিনি। তবে তার আগেই নিজের ক্যারিয়ারসেরা ইনিংস খেলে ফেলেন গুরবাজ। ১৩ চার ও ৮টি ছক্কায় ১২৫ বলে ১৪৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। 

গুরবাজের বিদায়ের পর ব্যাট হাতে বড় রান করতে ব্যর্থ হন রহমত শাহ, হাসমতউল্লাহ শহিদিরা। তবে, একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি হাঁকাতে ভুল করেননি জাদরান। ১১৯ বলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ১০০ করে আউট হন তিনি। এরপরই ব্যাটিং ধস নামে আফগানিস্তানের। 

শেষ দিকের ব্যাটাররা কার্যকরী ইনিংস খেলতে ব্যর্থ হলে ৩৩১ রানেই থামেই আফগানিস্তানের ইনিংস। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, সাকিব আল হাসান এবং মেহেদি মিরাজ।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন