২৬ জুন ২০২৪, বুধবার



হজ পালন করতে সৌদি উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

ঢাকা বিজনেস ডেস্ক || ২৩ জুন, ২০২৩, ০৪:০৬ পিএম
হজ পালন করতে সৌদি উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ


পবিত্র হজ পালন করতে সৌদি আরবের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শুক্রবার (২৩ মে)  দুপুর ২.৩০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি বিমানে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর  ত্যাগ করেন তিনি।

বিমানটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় জেদ্দা বিমানবন্দরে পৌঁছাবে। রাষ্ট্রপতিকে মক্কা অঞ্চলের ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান বিন আবদুল আজিজ, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারি ও দূতাবাসের কর্মকর্তারা মোহাম্মদ সাহাবুদ্দিনকে স্বাগত জানাবেন।

কর্মসূচী অনুযায়ী রাষ্ট্রপ্রধান সেখানে আল সাফা রয়্যাল প্যালেসে অবস্থান করবেন।

হজের যাবতীয় প্রক্রিয়া শেষে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ১ জুলাই মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারতের জন্য মদিনায় যাবেন।

হজ ও জিয়ারতসহ সৌদি আরবে ১০ দিনের সফর শেষ করে, ২ জুলাই মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

এসময় ক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং পদস্থ  বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

ঢাকা  বিজনেস/এমএ




আরো পড়ুন