১৮ মে ২০২৪, শনিবার



‘বেনুকা’য় আজ আবার গাইবেন নিশি শ্রাবনী

বিনোদন ডেস্ক || ২১ ডিসেম্বর, ২০২২, ০২:৪২ পিএম
‘বেনুকা’য় আজ আবার গাইবেন নিশি শ্রাবনী


‘বুধবাসরী’ আয়োজন বেনুকায় আবারো গান গাইবেন তরুণ এবং মেধাবী কণ্ঠশিল্পী নিশি শ্রাবনী। এর আগেও তিনি বেনুকায় গান গেয়েছেন। রিয়েলিটি শো বাংলার গায়েন খ্যাত নিশি শ্রাবনী আজ গাইবেন জনপ্রিয় কিছু লোকো গান। 

ভিন্নধর্মী আয়োজন ‘বেনুকা’র ৯ম পর্ব প্রচারিত হবে আজ বুধবার (২১ ডিসেম্বর ২০২২) রাত ১০টায়। বেনুকা’র নিজস্ব ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ থেকে সাপ্তাহিক ভিত্তিতে এটি প্রচারিত হচ্ছে। অনুষ্ঠানটি নিবেদন করছে ভিসতা অ্যান্ড্রয়েড টিভি। মিডিয়া পার্টনার ঢাকা বিজনেস। বেনুকা’র নিজস্ব স্টুডিও থেকে প্রচারিত হয় সংগীতানুষ্ঠানটি। 

ফরিদপুরের মেয়ে (জন্মস্থান চুয়াডাঙ্গা) নিশি শ্রাবণী প্রধানত ফোক বা লোক গান করেন। তবে নিয়মিত স্টেজ পারফরর্মার তিনি। স্টেজে অবশ্য দর্শকদের অনুরোধে গাইতে হয় প্রায় সব ধরনের গান। 

বেনুকা টিম এই অনুষ্ঠানটিকে বলছে, মিউজিক ল্যাব বা সংগীতের ল্যাবরেটরি। এখানে গান পরিবেশনার পাশাপাশি থাকে গান নিয়ে আলোচনা। সুর, কথা, রাগ, তাৎপর্য, প্রেক্ষাপট ইত্যাদি বিশ্লেষণ করা হয় এই অনুষ্ঠানে। 


কণ্ঠশিল্পী নিশি শ্রাবনী

বেনুকা উপস্থাপক উদয় হাকিম বলেন, ‌‘শুরুতে কিছুটা পরীক্ষা-নীরিক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। ধীরে ধীরে বেনুকা স্বরূপে ফিরে যাবে। গান হচ্ছে আত্মার খোরাক। গানের সঙ্গে সঙ্গে তার প্রেক্ষাপট এবং গানের ভেতরে লুকায়িত ভাব কথন দর্শক-শ্রোতারা জানতে চান। সেই চিরন্তন আগ্রহ থেকেই বেনুকার এই সাপ্তাহিক পরিবেশনা।’ 

বেনুকার এই আয়োজনে স্পন্সর হিসেবে পাশে থাকায় ভিসতা ইলেকট্রনিক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান উদয় হাকিম। 

বেনুকায় গাইতে পারেন যে কেউ। তবে অবশ্যই তাকে সংগীত বিষয়ে সাধারণ জ্ঞান থাকতে হবে। বেনুকায় গাইতে চাইলে যোগাযোগ করতে পারেন মোবাইল ফোনে (০১৫৭২১৬৮১৯৪) অথবা ই-মেইল ([email protected]) এ।

 বেনুকার ফেসবুক লিঙ্ক: Benuka

 বেনুকার ইউটিউব লিঙ্ক: Benuka

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন