২৬ জুন ২০২৪, বুধবার



বিদ্যালয়ের ছাদের প্লাস্টার ধসে ৬ শিক্ষার্থী আহত

তাহিরপুর (সুনামগঞ্জ) করেসপন্ডেন্ট || ১৮ জুন, ২০২৩, ০৪:০৬ পিএম
বিদ্যালয়ের ছাদের প্লাস্টার ধসে ৬ শিক্ষার্থী আহত


সুনামগঞ্জের তাহিরপুরে পরীক্ষার সময় বিদ্যালয়ের ছাদের প্লাস্টার ধসে ৬ শিক্ষার্থী আহত হয়েছে। তাদের উদ্ধার করে প্রাথমিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। রোববার (১৮ জুন) ১২টায় তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে পরীক্ষা চলাকালীন সময়ে এই ঘটনাটি ঘটে।  বিদ্যালয়ের  প্রধান শিক্ষক ইয়াহিয়া তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন। 

আহতরা হলো নবম শ্রেণীর ছাত্রী সুমিত্রা রায়, সাকি রায়, ১০ম শ্রেণীর ছাত্রী আহমদ মোয়াল্লেমা, ৮ম শ্রেণীর ছাত্রী পর্ণা মৈত্র, জেবিন রাহাত, অনন্যা দে।

প্রধান শিক্ষক জানান, উপজেলা সদরে বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে ষষ্ট শ্রেণী থেকে দশম শ্রেণীর পার্ক প্রাথমিক পরীক্ষা চলছিল। পরীক্ষার সময় দুপুর সাড়ে ১২টার দিকে অষ্টম শ্রেণীর প্লাস্টার ধসে শিক্ষার্থীদের গায়ে পড়ে। এতে তারা গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে শিক্ষকরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে চিকিৎসা দেন।

পরীক্ষার হলে থাকা শিক্ষক সৌরভ মিয়া ও জুবায়ের আহমেদ জানান, পরীক্ষা চলার সময় হঠাৎ করেই প্লাস্টার পড়ে শিক্ষার্থীরা আহত হন। এতে অন্য শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আবারও পরীক্ষা শুরু হয়েছে।

প্রধান শিক্ষক ইয়াহিয়া তালুকদার বলেন, ‘আজ পরীক্ষার সময়ে ঘটনাটি ঘটেছে। আহতের চিকিৎসা দেওয়া হয়েছে।’

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বোরহান উদ্দিন বলেন,‘ঘটনার পর পর ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি।  সরেজমিন পরিদর্শন করে বিদ্যালয়ের ভবনের বিষয়ে ব্যবস্থা নেবো। আর আহত শিক্ষার্থীদের চিকিৎসা দেওয়া হয়েছে।’

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি বলেন, ‘এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’ 

ঢাকা বিজনেস/তানভীর/এনই/


 



আরো পড়ুন