২৯ জুন ২০২৪, শনিবার



সাংবাদিক স্মরণ ও ২৩৬ পাউন্ডের কেক

নিজস্ব প্রতিবেদক || ০১ মে, ২০২৩, ০৯:০৫ পিএম
সাংবাদিক স্মরণ ও ২৩৬ পাউন্ডের কেক


স্মরণীয়-বরণীয় প্রয়াত সাংবাদিকদের স্মরণ করলো বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকা। বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার প্রয়াত সাংবাদিকদের স্মরণে প্রকাশিত হয় একটি সমৃদ্ধ স্মরণিকা। সেইসঙ্গে অবিভক্ত ময়মনসিংহের ২৩৬তম বর্ষপূর্তি উপলক্ষে কাটা হয় ২৩৬ পাউন্ডের বিশাল কেক, যেটি লম্বায় ছিল ৫০ ফুট। 

শেটানেকিমজা- শেরপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ, ময়মনসিংহ এবং জামালপুর জেলার ঢাকায় কর্মরত সাংবাদিকদের নিয়ে গঠিত বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি, ঢাকা। এই সমিতির উদ্যোগে সোমবার (১ মে) বিকালে রাজধানীতে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় ওই অনুষ্ঠানমালা। 

সমিতির সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উদয় হাকিমের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সাবেক সচিব ড. সামাদ ফারুক, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, শওকত মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কবি হাসান হাফিজ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাস চন্দ বাদল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহ মো. আশরাফুল হক জর্জ, সিনিয়র সাংবাদিক ইউসুফ শরীফ, ফাউজুস সালেহীন প্রমুখ। 


এ অনুষ্ঠানে প্রয়াত যেসব সাংবাদিকদের স্মরণ করা হয় তাঁরা হলেন- আবুল কালাম শামসুদ্দীন, আবুল মনসুর আহমদ, জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মুজীবুর রহমান খাঁ, খোন্দকার আব্দুল হামিদ, সৈয়দ নূরুদ্দীন, মাহবুব আনাম, হাসান হাফিজুর রহমান, সায়িদ আতীকুল্লাহ, এএম মোফাজ্জল, মীর নূরুল ইসলাম, আতাউস সামাদ, রাহাত খান, আসাফ উদ্দৌলা, বজলুর রহমান, অরুণাভ সরকার, ফকির আশরাফ, মাহফুজ সিদ্দিকী, আব্দুল আউয়াল খান, রফিক আজাদ, সৈয়দ মোহাম্মদ শাহজাহান, আশরাফ আলী, শফিউল হক, আবু কায়সার, মুশাররাফ করিম, শামসুল আনোয়ার মানিক, আমানুল্লাহ কবীর, সাযযাদ কাদির, শাহনূর খান, ফরহাদ খাঁ, হারুনুর রশীদ খান, সৈয়দ লুৎফুল হক, আকম রুহুল আমিন, সৈয়দ ফাহিম মুনইম, শফিকুল ইসলাম ইউনুস, বদিউজ্জামান, গুলশান আক্তার, মীর মহিউদ্দীন সোহান, রাজা সিরাজ, দীপু হাসান, শামীম মাশরেকি, ওবায়দুল গনি চন্দন ও জুটন চৌধুরী। 

উল্লেখ্য, ১৭৫৭ সালের ১ মে প্রতিষ্ঠিত হয় ময়মনসিংহ জেলা। ২৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৩৬ পাউন্ডের কেক কাটেন অতিথিরা। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন