২৬ জুন ২০২৪, বুধবার



মুমিনুলের ফিফটি, আবারও ব্যর্থ লিটন

ক্রীড়া ডেস্ক || ২২ ডিসেম্বর, ২০২২, ০৮:৪০ পিএম
মুমিনুলের ফিফটি, আবারও ব্যর্থ লিটন


মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। টস জিতে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করছেন সাকিবরা। ইতোমধ্যে ৫ উইকেট হারিয়ে চাপে রয়েছে বাংলাদেশ। তবে, এর মাঝেও আশার কথা হচ্ছে ব্যাটে-বলে পারফর্ম করছেন মুমিনুল হক।  তিনি ১২১ বলে ৬৫ রান করে ব্যাটে রয়েছেন। 

ইতোমধ্যে ৩৯ বল খেলে ১৬ রান করে আউট দলের অধিনায়ক সাকিব আল হাসান। প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৭ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান টাইগারদের।  

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৮৪ রান করা বিশ্ব অলরাউন্ডার সাকিব এবার বিশের কোটাও পেরোতে পারেননি। আউট হয়ে ফিরেছেন মাত্র ১৬ রানে। তার আগে ব্যক্তিগত ২৪ রানে নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান ফিরেছিলেন ১৫ রান করে। মুশফিকও ৪৬ বলে ২৬ রান করে আউট। লিটন করেছেন ২৫ রান।  

সর্বশেষ ১২ ইনিংসের মধ্যে ১১বারই সিঙেল ডিজিটে আউট হয়ে ফিরেছিলেন মুমিনুল। এদিকে আজকের ইনিংসসহ সর্বশেষ চার ইনিংসে ব্যাট হাতে রানের খোঁজে ছিলেন লিটন। চলতি সিরিজের প্রথম টেস্টে ৩০ পেরোতে পারেননি লিটন, আজ করতে পেরেছেন মোটে ২৫ রান। 

এদিকে, প্রথম টেস্ট হেরে আজ বাংলাদেশ শিবিরে দুই পরিবর্তন আনা হয়েছে। একাদশে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার তাসকিন আহমেদ ও ব্যাটার মুমিনুল হক এবং বাদ পড়েছেন ব্যাটার ইয়াসির রাব্বী ও পেসার এবাদত। 

নতুন বছরের আগে শেষবারের মতো মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে টাইগাররা। কিন্তু চট্টগ্রাম টেস্টে বেশ বড় ব্যবধানে হার দেখেছে সাকিব আল হাসানের দল। তাই বছরের শেষটা রাঙাতেই চাইবে টাইগার শিবির। আর এজন্য মিরপুরে ভারতের বিপক্ষে টেস্ট জয়ের বিকল্প নেই।

ঢাকা বিজনেস/এম 



আরো পড়ুন