১৮ মে ২০২৪, শনিবার



নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ৬৮, কোন দেশের কতজন

আন্তর্জাতিক ডেস্ক || ১৭ জানুয়ারী, ২০২৩, ০১:৩১ এএম
নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ৬৮, কোন দেশের কতজন


নেপালের পোখারায় ৭২ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় এখনো পর্যন্ত ৬৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার কয়েকজনকে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির একটি প্রতিবেদন থেকে এতথ্য জানা যায়।

রোববার (১৫ জানুয়ারি) সকাল ১১টার দিকে দেশটির কাস্কি জেলার পোখারায় বিমানটি বিধ্বস্ত হয়। বিমানে ৬৮ জন আরোহী ও ৪ জন ক্রু ছিলেন। এদের মধ্যে ১৫ জন বিদেশি নাগরিক ও ৬ শিশু রয়েছেন।

ইয়েতি এয়ারলাইনস জানায়, বিমানটিতে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রুশ, ২ কোরিয়ান, ১ আর্জেন্টিনীয় এবং আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের একজন করে নাগরিক ছিলেন।

নেপালের বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা ইয়েতি এয়ারলাইনসের এটিআর ৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পোখারায় যাচ্ছিল।


রয়টার্সের একটি প্রতিবেদন থেকে জানা যায়, দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র জগন্নাথ নিরুলা বলেছেন, উদ্ধার অভিযান চলছে। আবহাওয়া পরিষ্কার ছিল। স্থানীয় টেলিভিশনে দুর্ঘটনাস্থল থেকে ঘন কালো ধোঁয়া উড়তে দেখা গেছে এবং উদ্ধারকর্মী ও স্থানীয়দের বিমানটির ধ্বংসাবশেষের চারপাশে জড়ো হতেও দেখা যায়।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী পুষ্পকমল দাহাল এক টুইট বার্তায় ভয়াবহ এই দুর্ঘটনায় সরকারি সংস্থা, নিরাপত্তা বাহিনী ও স্থানীয়দের উদ্ধারকাজে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন