২৬ জুন ২০২৪, বুধবার



তাসকিন-মাহমুদউল্লাহকে বাদ দিয়েই টাইগারদের দল ঘোষণা

ঢাকা বিজনেস ডেস্ক || ০৯ এপ্রিল, ২০২৩, ০৫:০৪ পিএম
তাসকিন-মাহমুদউল্লাহকে বাদ দিয়েই টাইগারদের দল ঘোষণা


ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার (৯ এপ্রিল) বড় চমক রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার মুত্যুঞ্জয় চৌধুরী। দল থেকে ছিটকে পড়েন মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। ইনজুরির কারণে বাদ পড়েছেন তাসকিন আহমেদ। 

সাইড স্ট্রেইনের জন্য ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দলেও ছিলেন না তাসকিন । মূলত তাসকিনের পরিবর্তেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন মৃত্যুঞ্জয়। আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি সিরিজেও দলে জায়গা হয়নি আফিফের। 

এদিকে, লিটন দাসকে আইপিএলের জন্য এনওসি দিলেও আয়ারল্যান্ড সিরিজের দলে রেখেছেন নির্বাচকরা। ফলে, কলকাতা শিবিরে যোগ দিলেও আগামী মাসের শুরুতে আবারও জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হবে ডানহাতি এই ব্যাটারকে।

দলের অন্যরা হলেন তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলি চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মৃত্যুঞ্জয় চৌধুরী।

ঢাকা বিজনেস/এমএ/এনই




আরো পড়ুন