১৮ মে ২০২৪, শনিবার



ক্যাম্পাস
প্রিন্ট

ইবিতে র‌্যাগিংবিরোধী মতবিনিময় সভা

ইবি প্রতিনিধি || ০৮ এপ্রিল, ২০২৩, ০৪:০৪ পিএম
ইবিতে র‌্যাগিংবিরোধী মতবিনিময় সভা


‘র‌্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি’স্লোগানকে সামনে রেখে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যাগিংবিরোধী এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবনের তৃতীয়তলার সভাকক্ষে  এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অ্যান্টি র‌্যাগিং ভিজিলেন্স কমিটির আহ্বায়ক প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসান। এতে আরও উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, প্রভোস্ট কাউন্সিল সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা ও বিভিন্ন হলের প্রভোস্টরা।

সভায় বক্তারা বলেন, আমাদের প্রত্যেকেরই মানসিকতার পরিবর্তন করা দরকার, সবাইকে র‌্যাগিং প্রতিরোধের মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকেরই একটি স্লোগানটি হবে, ‘আমি মানবিকতা বিবর্জিত কাজ করব না’, ‘আমার দ্বারা কেউ ক্ষতিগ্রস্ত হবে না’ও ‘কোনোভাবেই প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশের ব্যাঘাত ঘটবে না।’ তাহলেই সব ধরনের র‌্যাগিং প্রতিরোধ করা সম্ভব হবে।

এরআগে, গত রোববার (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের সব পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে অ্যান্টি র‌্যাগিংবিষয়ক র‌্যালি অনুষ্ঠিত হয়।

ঢাকা বিজনেস/নাজমুল/এনই/ 



আরো পড়ুন