১৮ মে ২০২৪, শনিবার



চিত্রনাট্যে নতুনত্ব খোঁজেন রানি

বিনোদন ডেস্ক || ০৫ এপ্রিল, ২০২৩, ১০:০৪ এএম
চিত্রনাট্যে নতুনত্ব খোঁজেন রানি


বলিউডের অন্যতম ভার্সেটাইল অভিনেত্রী রানি মুখার্জি। সম্প্রতি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সাড়া ফেলেছে দর্শকদের হৃদয়ে। দু'বছর বিরতির পর এই সিনেমা দিয়ে পর্দায় ফিরেছেন তিনি। আর ফিরেই দর্শকদের উপহার দিয়েছেন ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ । 

আদিত্য চোপড়ার সঙ্গে বিয়ে ও কন্যা আদিরার জন্মের পর খুব বেছে বেছে কাজ করছেন রানি। এর আগে ২০২১ সালে ‘বান্টি অউর বাবলি ২’ ছবিতে দেখা গিয়েছিল রানিকে। যে ছবির প্রথম পর্বে তিনিই ছিলেন ২০০৫ সালে।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির প্রচারে রানি জানিয়েছিলেন, তিনি কাজের মাঝে বিরতি নিতে পছন্দ করেন। একটি ছবি মুক্তির পর দর্শকের প্রতিক্রিয়া দেখতে চান, অন্য শিল্পীরা কী করছেন, সেসবও লক্ষ্য করতে চান। তারপর নিজের সিদ্ধান্ত নেন।

রানির বলেন, 'ছবির মুক্তির পর দর্শকের কেমন লাগছে, সেটা আমি বুঝতে চাই। আমি তখন বাড়িতে থাকি, নানা বিষয়ে নিজেকে সমৃদ্ধ করে নিই। আমি সারা বিশ্বের সিনেমা দেখি। নতুন কী আসছে, সারা বিশ্ব জুড়ে কী কাজ হচ্ছে, এগুলো দেখি। অভিনেত্রী হিসাবে সব সময় অনুপ্রাণিত হতে চাই। আমাদের দেশের নানা প্রদেশের অভিনেতাদের কাজও দেখি।' 

ক্লান্তিহীন পরিশ্রমে বিশ্বাস করেন না রানি। বরাবরই তিনি ধীরে ও ভালভাবে কাজ করার পক্ষপাতী। রানির বলেন, 'চিত্রনাট্য বাছাইয়ের ক্ষেত্রেও আমি নতুনত্ব খুঁজি। বিশ্ববাসীর মন জয় করতে পারে সেই রকম গল্পের চরিত্র হতে চাই।'

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন