১৮ মে ২০২৪, শনিবার



ক্যাম্পাস
প্রিন্ট

রাবিতে পানি দূষণ ও প্রতিকার নিয়ে সেমিনার

রাবি প্রতিনিধি || ৩০ মার্চ, ২০২৩, ১১:০৩ পিএম
রাবিতে পানি দূষণ ও প্রতিকার নিয়ে সেমিনার


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের গ্যালারিতে নদী ও সাগরে পানি দূষণ ও তার প্রতিকার বিষয়ক এক সেমিনার হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) অনুষ্ঠিত সেমিনারে কি-নোট স্পিকার হিসাবে উপস্থিত ছিলেন জাপানের তয়োমা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর জিং জ্যাং।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর এ.জেড.এম তৌহিদুল ইসলাম এবং সভাপতি ছিলেন এমইসি বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ারুল কবীর ভূইঁয়া এবং স্বাগত বক্তব্য রাখেন একই বিভাগের শিক্ষক প্রফেসর ড. জি.এম.শফিউর রহমান। সেমিনারের আয়োজন করে ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।   

সেমিনারে উপস্থিত ছিলেন প্রফেসর সি এম মোস্তফা, আইসিটি বিভাগের সভাপতি প্রফেসর রশিদুল হাসান হেলাল, প্রফেসর ড. আসাদুল হক, প্রফেসর ড. আব্দুল মতিন, আমীর আলী হলের প্রভোস্ট ড. আব্দুল্লাহ আল মামুন, প্রফেসর আব্দুল হালিম, প্রফেসর আব্দুস সাত্তার, ড. নাইম ফারুকী, ড. জেসমিন সুলতানা ড. সাম্মী ফারহানা, সহকারী প্রক্টর অধ্যাপক শাহ নেওয়াজ পারভেজ, অধ্যাপক আসাদুল ইসলামসহ অনুষদের বিভিন্ন বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী।

এমএসই বিভাগের ছাত্রী মুহি মুন্তাকার উপস্থাপনায় এবং শিক্ষক শিক্ষার্থীদের প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে সেমিনারটি খুবই উপভোগ্য হয়। সেমিনার শেষে জাপানিজ প্রফেসর  বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যাঞ্চেলর প্রফেসর সুলতানুল ইসলাম টিপুর সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং জাপানের তয়োমা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি গবেষণা সমঝোতা চুক্তি সম্পাদনের ইচ্ছা প্রকাশ করে।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন