২৯ জুন ২০২৪, শনিবার



বেনুকায় আজ মোনার গান

ঢাকা বিজনেস ডেস্ক || ২৯ মার্চ, ২০২৩, ১২:০৩ পিএম
বেনুকায় আজ মোনার গান


নাম তার মনোয়ারা মোনা। দেখতে গ্রামের সাদা-মাটা আর দশটা মেয়ের মতোই। কিন্তু কণ্ঠ তার অসাধারণ! গান শুনলে দ্বিতীয়বার তাকাতে হবে তার চেহারার দিকে। সুরেলা কণ্ঠ, অমিয় সুর। মোনার দরদি কণ্ঠে বিচ্ছেদি গান শুনলে আবেগপ্রবণ হয়ে পড়বেন বাংলা ভাষার শ্রোতা দর্শকেরা। 

মনোয়ারা মোনা টাঙ্গাইলের মেয়ে। এখন অবশ্য থাকেন চট্টগ্রামে। গান শেখার বয়ষ থেকেই তিনি পরিচিত রিয়েলিট শো’র সঙ্গে। গেয়েছেন ক্লোজ আপ ওয়ান ও সেরা কণ্ঠের মতো প্ল্যাটফর্মে। সব জায়গায় আদায় করে নিয়েছেন বিচারক ও ভক্তদের প্রশংসা। মোনা প্রধানত লোকগান করেন। তবে তার বিচ্ছেদি গান বেশি শিহরণ জাগানিয়া। 

ক’দিন আগেই ট্রাব আয়োজিত মিউজিক অ্যাওয়ার্ডে সেরা ওটিট মিউজিক্যাল শো’র পুরস্কার পেয়েছে বেনুকা। সেই বেনুকা’তে আজ গাইবেন লোকগীতির মানস কন্যা- মোনা।  

বুধবার (২৯ মার্চ, ২০২৩) রাত দশটায় বেনুকার ইউটিউব পেজ এবং ফেসবুক থেকে একযোগে প্রচারিত হবে সংগীত বিষয়ক অনুষ্ঠানটি। ‘বেনুকা’র ২০তম পর্ব এটি। সাপ্তাহিক ভিত্তিতে অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে। সরাসরি সম্প্রচার শেয়ার করা হবে ঢাকা বিজনেস এবং ভিসতা ‘র ফেসবুক পইজ থেকেও। অনুষ্ঠান ধারণ করা হয় বেনুকা’র নিজস্ব স্টুডিওতে। 

বেনকুা নিবেদন করছে ভিসতা অ্যান্ড্রয়েড টিভি। মিডিয়া পার্টনার ঢাকা বিজনেসডটকম। 

বেনুকা টিম এই অনুষ্ঠানটিকে বলছে, মিউজিক ল্যাব বা সংগীতের ল্যাবরেটরি। এখানে গান পরিবেশনার পাশাপাশি থাকছে গান নিয়ে আলোচনা। সুর, কথা, রাগ, তাৎপর্য, প্রেক্ষাপট ইত্যাদি বিশ্লেষণ করা হয় এই অনুষ্ঠানে। 

বেনুকা উপস্থাপক উদয় হাকিম বলেন, শুরুতে কিছুটা পরীক্ষা-নীরিক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। ধীরে ধীরে বেনুকা স্বরূপে ফিরে যাবে। 

তিনি বলেন, ‘গান হচ্ছে আত্মার খোরাক। গানের সঙ্গে সঙ্গে তার প্রেক্ষাপট এবং গানের ভেতরে লুকায়িত ভাব কথন মানুষ জানতে চায়। সেই চিরন্তন আগ্রহ থেকেই বেনুকার এই সাপ্তাহিক পরিবেশনা। 

বেনুকার এই আয়োজনে স্পন্সর হিসেবে পাশে থাকায় তিনি ভিসতা ইলেকট্রনিক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

বেনুকায় গাইতে পারেন যে কেউ। তবে অবশ্যই তাকে সংগীত বিষয়ে সম্যক জ্ঞান থাকতে হবে। বেনুকায় গাইতে চাইলে হোয়াটস অ্যাপে (০১৫৭২১৬৮১৯৪) গানের লিঙ্ক এবং এসএমএস পাঠাতে পারেন। প্রয়োজনে ফোন করতে পারেন। অথবা ই-মেইল ([email protected]) করতে পারেন । 

বেনুকার ফেসবুক লিঙ্ক Benuka

বেনুকার ইউটিউব লিঙ্ক:  https://www.youtube.com/@Benuka_AML

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন