২৬ জুন ২০২৪, বুধবার



অর্থনীতি
প্রিন্ট

নুরতাজের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বেনজির আবরার || ২১ মার্চ, ২০২৩, ১০:০৩ এএম
নুরতাজের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


রাজধানীর গুলশান ক্লাবে ১৯ মার্চ সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে জনপ্রিয় ই-কমার্স সাইট নুরতাজ লিমিটেডের পঞ্চম বার্ষিকী উদযাপন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুন্সিগঞ্জ-২ এর সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি। 

বিশেষ অতিথি ছিলেন বেবিস এর সভাপতি রাসেল টি আহমেদ, বাক্কোর সভাপতি ওয়াহিদ শরীফ, ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট সাহাব উদ্দিন শিপন, মেজর এস এম নুরুজ্জামান এবং বাংলাদেশ ব্রান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং এমডি শরীফুল ইসলাম। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান (অব.), ইন্জিনিয়ার কাজী ওয়াহিদ,  আক্তার হোসেন মোল্লা, জুয়েল সরকার, নাহিদ খান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ১৫০ জনেরও বেশি ই-কমার্স এবং আইটি উদ্যোক্তারা। 

অনুষ্ঠানে নুরতাজের প্রতিষ্ঠাতা এবং প্রধান নিবার্হী সেলিম শেখ বলেন, ‌‘অনেক কঠিন পথ পেরিয়ে নুরতাজ এখন পাঁচ বছরে সফলভাবে পার করেছে। বর্তমান সরকারের বিনিয়োগ বান্ধব নীতিমালা এবং স্থিতিশীল অর্থনীতির কারণে প্রকৃত ই-কমার্স ব্যবসায়ীরা টিকে আছেন এবং ভালোভাবে ব্যবসা করতে পারছেন।’ এসময় তিনি ই-কমার্স  ইন্ডাস্ট্রির কিছু বিদ্যমান সমস্যা এবং সমাধানের জন্য ব্যবসায়িক নেতাদের এগিয়ে আসার আহ্বান জানান। 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি রাসেল টি আহমেদ বলেন, ‘আমরা দেশীয় আইটি উদ্যোগগুলোকে সাধুবাদ জানাই এবং পাশে থাকতে চাই। ই-কমার্সের সম্প্রসারণ এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে বেসিস, ইক্যাব, বাক্কোসহ আইসিটি ডিভিশনের তত্ত্বাবধানে পাঁচটি অ্যাসোসিয়েশন একযোগে কাজ করে যাবে।’

ঢাকা বিজনেস/এম

এ ছারাও ই-কমার্স ব্যবসা সম্প্রসারণে বিশেষ ভূমিকা রাখার জন্য কয়েকজন গুণী ব্যক্তিকে বিশেষভাবে পুরস্কৃত করা হয়। এরপর নৈশ ভোজ এবং জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।





আরো পড়ুন