২৬ জুন ২০২৪, বুধবার



খাগড়াছড়ির ৩ সাংবাদিকের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা

খাগড়াছড়ি সংবাদদাতা || ০৫ ফেব্রুয়ারী, ২০২৩, ০৯:৩২ পিএম
খাগড়াছড়ির ৩ সাংবাদিকের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা


ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়ির ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী।  মামলায় আরও চারজনকেও আসামি করা হয়েছে। গত ২৩ জানুয়ারি চট্টগ্রাম সাইবার ট্রাইবুনাল আদালতে মাহমুদা বেগম লাকী বাদি হয়ে এই মামলা দায়ের করেন। সাইবার ট্রাইবুনালের বিচারক ৪ এপ্রিলের মধ্যে সিআইডিকে প্রতিবেদন দাখিলের  নির্দেশ দেন। 

মামলায় আসামি করা হয়েছে, দৈনিক মুক্তখবরের খাগড়াছড়ি প্রতিনিধি মিজানুর রহমান সবুজ, সময়ের কাগজের প্রতিনিধি এম ইদ্রিছ আলী, ঢাকা বিজনেস ও দৈনিক জাগরণের প্রতিনিধি আবদুল জলিলসহ ৭ জনকে আসামি করা হয়। মামলার অন্য আসামিরা হলেন, দীঘিনালার মধ্য বেতছড়ির সাবেক ইউপি সদস্য আবুল কালামের ছেলে মো. সোহাগ,  বেলছড়ির নেওয়াজ আলীর ছেলে মো. সোহাগ মিয়া, বেতছড়ির মো. হেকমত আলীর ছেলে মো. রবিউল ইসলাম ও বড় মেরুং'র আবদুল করিম'র ছেলে মোহাম্মদ আলী। 

মামলার এজাহারে বলা হয়েছে, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাবেক চেয়ারম্যান বিদ্রোহী প্রার্থী রহমান কবির রতন মনোনয়ন বঞ্চিত হয়ে নিজেকে নির্বাচন থেকে প্রত্যাহার করে নিলেও আসামিরা সাঙ্গপাঙ্গ নিয়ে বাদিকে জনসম্মুখে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছেন। কিছু অপেশাদার ও অনিবন্ধিত ব্যক্তিকে সাংবাদিক সাজিয়ে বাদিকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে বাদির বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর বক্তব্য ভিডিও ধারণ করে ফেসবুকে পোস্ট করা হয়েছে। এছাড়া গত ৬ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত আসামিরা ফেসবুকে বাদির বিরুদ্ধে মানহানিকর পোস্ট ও কমেন্ট করেছেন।

ঢাকা বিজনেস/এনই/




আরো পড়ুন