২১ অক্টোবর ২০২৪, সোমবার



তথ্যমন্ত্রী
প্রিন্ট

অনিয়ম-দুর্নীতিমুক্ত থেকে জনগণের স্বার্থরক্ষার তাগিদ উপদেষ্টা নাহিদের

ঢাকা বিজনেস ডেস্ক || ০২ অক্টোবর, ২০২৪, ০৫:১০ পিএম
অনিয়ম-দুর্নীতিমুক্ত থেকে জনগণের স্বার্থরক্ষার  তাগিদ উপদেষ্টা নাহিদের


অনিয়ম ও দুর্নীতিমুক্ত থেকে দেশের জনগণের স্বার্থ রক্ষার তাগিদ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। বুধবার (২ অক্টোবর) ঢাকায় বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই তাগিদ দেন। 

উপদেষ্টা বলেন, এই প্রতিষ্ঠানের সাবেক প্রধান  সব দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন। যার কারণে কোম্পানি অনেক পিছিয়ে গেছে। আমরা সেই সময়ের সব বিষয় পর্যালোচনা করছি তার ভিত্তিতে ভবিষ্যতে কাজ করা হবে।

নাহিদ ইসলাম প্রথম স্যাটেলাইটের খরচ অনুযায়ী প্রাপ্তি সম্পর্কে জানতে চাইলে ব্যবস্থাপনা পরিচালক বলেন, স্যাটেলাইটের খরচ বেশি হয়েছে তাই প্রাপ্তি আশানুরূপ নয়।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মো.  মুশফিকুর রহমান বলেন, কোম্পানিটি গত পাঁচ বছর রিটার্ন জমা দেয়নি যা এখন পরিশোধ করতে হলে মোটা অঙ্কের টাকা পরিশোধ করতে হবে।  ইতিমধ্যে বোর্ড মেম্বারদের সমন্বয়ে ৫ সদস্যের কমিটি করা হয়েছে এ কমিটি বিগত সময়ে আইনের ব্যত্যয় ঘটিয়ে কোন কাজ হয়েছে কিনা তা খুঁজে বের করে সুপারিশ করবে এরই পরিপ্রেক্ষিতে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান ড. মো মুশফিকুর রহমান।

প্রতিষ্ঠানের সক্ষমতা, দুর্বলতা এবং চ্যালেঞ্জ বিষয়ে উপদেষ্টাকে অবহিত করেন ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম । তিনি বেতবুনিয়ায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে মূল্যবান যন্ত্রপাতি নষ্ট হয়ে যাওয়া এবং যাতায়াত ব্যবস্থা অনুন্নত হ‌ওয়ার কথা উল্লেখ করে উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করেন।

উপদেষ্টা প্রতিষ্ঠানটির মনিটরিং সেন্টার, টেলিভিশন রেটিং পয়েন্ট(টিআরপি), টেলি মেডিসিন এবং ই লার্নিং সিস্টেম এর কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে  বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং অনলাইনে উপগ্রহ ভূ কেন্দ্র,গাজীপুর এবং বেতবুনিয়ার কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।



আরো পড়ুন