২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



আন্দোলনের মুখে এইচএসসির স্থগিত পরীক্ষা বাতিল: ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

ঢাকা বিজনেস ডেস্ক || ২০ আগস্ট, ২০২৪, ১১:৩৮ এএম
আন্দোলনের মুখে এইচএসসির স্থগিত পরীক্ষা বাতিল: ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান


আন্দোলনের মুখে এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। তিনি আরও জানান, এইচএসসি পরীক্ষার ফল কিভাবে দেওয়া হবে, সে সিদ্ধান্ত পরে হবে। মঙ্গলবার (২০ আগস্ট) বিকালে তিনি গণমাধ্যমকে এই তথ্য জানান। 

এর আগে দুপুরে সচিবালয়ে গিয়ে স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলো বাতিলসহ অটো পাসের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। উদ্ভূত পরিস্থিতিতে পরীক্ষার্থীরা চান, ইতোমধ্যে যে কটি বিষয়ের পরীক্ষা হয়েছে, তার ভিত্তিতে এবং স্থগিত বিষয়ের পরীক্ষা এসএসসির সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে ম্যাপিং  করে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করার দাবি জানানো হয়।  একই দাবিতে আগের দিন (সোমবার) ঢাকা শিক্ষা বোর্ড ঘেরাওয়ের পরদিন সচিবালয়ের ভেতরে ঢুকে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয় যে ভবনে অবস্থিত, সেই ভবনের নিচে অসংখ্য শিক্ষার্থী জমায়েত হয়ে বিক্ষোভ করেন। তারা স্লোগান দিচ্ছেন, ‘আমাদের দাবি মানতে হবে।’ এরপর একপর্যায়ে তাঁদের দাবি মেনে নেওয়া হয়। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষা বাতিল করা হয়েছে। এ পরীক্ষার ফল কিভাবে হবে, সে সিদ্ধান্ত পরে জানানো হবে।



আরো পড়ুন