২৯ জুন ২০২৪, শনিবার



তথ্যমন্ত্রী
প্রিন্ট

তথ্যমন্ত্রীর প্রশ্ন, বুদ্ধি খাটিয়ে শ্রমিকদের ঠকানোর জন্য বুদ্ধিজীবীরা বিবৃতি দিয়েছেন?

ঢাকা বিজনেস ডেস্ক || ২৮ আগস্ট, ২০২৩, ০৭:০৮ পিএম
তথ্যমন্ত্রীর প্রশ্ন, বুদ্ধি খাটিয়ে শ্রমিকদের ঠকানোর জন্য বুদ্ধিজীবীরা বিবৃতি দিয়েছেন?


সম্প্রতি ড. ইউনূসের পক্ষে ৩৪ জন বুদ্ধিজীবীর দেওয়া বিবৃতির কঠোর সমালেচনা করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী  ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘বুদ্ধি লোপ নাকি বুদ্ধি খাটিয়ে শ্রমিকদের ঠকানোর জন্য তারা বিবৃতিটা দিয়েছেন? সেটিই প্রশ্ন।’ সোমবার (২৮ আগস্ট) বিকেলে টেলিভিশন ক্যামেরা-জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ) আয়োজিত আলোচনা সভায়  তিনি এই প্রশ্ন রাখেন।

সম্প্রচারমন্ত্রী বলেন, ‘৩৪ জন বুদ্ধিজীবীর বিবৃতি দেখলাম ড. ইউনূস সাহেবের পক্ষে। ড. ইউনুস সাহেবের প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই তিনি শ্রমিকের পাওনা বুঝিয়ে দেন নাই। তার প্রতিষ্ঠানে শ্রমিকদের দেওয়ার কথা ছিলো ৫ শতাংশ, যা ১ হাজার ২০০ কোটি টাকার বেশি। সেই টাকা জালিয়াতির মাধ্যমে ঘুষ দিয়ে ৪০০ কোটি টাকা করা হয় ও সেটাও তিনি দেন নাই। এ জন্য মামলা হয়েছে, তারপর জরিমানা হয়েছে। এখন মামলা বিচারাধীন।’

তথ্যমন্ত্রী বলেন, ‘এই পরিস্থিতিতে ৩৪ জন বুদ্ধিজীবীকে বলতে চাই আপনারা যে বিবৃতি দিলেন, শ্রমিকদের পক্ষে আপনাদের কোনো বক্তব্য নাই কেন? ১ হাজার ২০০ কোটি টাকা শ্রমিকদের পাওনা ছিলো সেই পাওনা না দিয়ে সেটা জালিয়াতির মাধ্যমে কমিয়ে ৪০০’ কোটি টাকা করা হলো আর আপনারা সেটার পক্ষে বিবৃতি দিলেন! 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন