০২ জুন ২০২৪, রবিবার



প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ভালো কিছু করবেন: আলাউদ্দিন চৌধুরী নাসিম

বিশেষ প্রতিনিধি || ০৪ জানুয়ারী, ২০২৪, ১২:০১ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ভালো কিছু করবেন: আলাউদ্দিন চৌধুরী নাসিম


এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী সুষম উন্নয়নের পাশাপাশি সুশাসনের প্রতি হয়তো অধিক গুরুত্ব দেবেন বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর  সাবেক প্রটোকল অফিসার, আওয়ামী লীগের নির্বাহী কমিটির সাবেক সদস্য ও ফেনী-১ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য পথপ্রার্থী আলাউদ্দিন আহম্মদ নাসিম চৌধুরী। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ভালো কিছু করবেন। যা মানুষ মনে রাখবে। দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে পারেন।’ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ফেনীর পরশুরাম পৌর এলাকার গুথুমা গ্রামে তার নিজ বাড়িতে এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসন থেকে নির্বাচন করছেন আলাউদ্দিন আহম্মদ নাসিম চৌধুরী। পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া উপজেলা নিয়ে গঠিত ফেনী-১।    

দ্রব্যমূল্যের উর্ধগতি বর্তমান সরকারের জন্য একটি বড় চ্যালেঞ্জ কি না? এ প্রসঙ্গে নাসিম চৌধুরী বলেন, ‘দ্রব্যমূল্য সারা পৃথিবীতেই বেড়েছে। এটা নতুন কিছু নয়। উন্নত বিশ্বের দেশগুলোও এটা নিয়ে ভুক্তভোগী।’

নির্বাচন প্রসঙ্গে নাসিম বলেন, ‘আমার এলাকার লোকজন আমাকেই ভোট দেবেন। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। এমপি বা জনপ্রিতিনিধি না হয়েও আমি এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করেছি। এলাকার উন্নয়ন করতে চাইলে ক্ষমতা লাগে না, তার জন্য প্রয়োজন আন্তরিকতা। তিনি নিজ উদ্যোগে স্কুল-কলেজ, রাস্তা-ঘাটসহ এলাকার সার্বিক উন্নয়নে কাজ করেছি।’

অনেকেই বলছেন, এবারের নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম হতে পারে। এ বিষয়ে নাসিম চৌধুরী বলেন, ‘আমার নির্বাচনি এলাকার পরশুরামে ৬০ থেকে ৬৫ ভাগ ভোট পড়বে। ফুলগাজী এবং ছাগলনাইয়াতে ৫০ থেকে ৫৫ শতাংশ ভোট পড়বে।’ 

প্রসঙ্গত, ফেনী-১ আসনের বর্তমান সংসদ সদস্য জাসদের শিরিন আখতার। এবার আওয়ামী লীগ এই আসনটি জাসদকে ছাড়েনি।  

উল্লেখ্য, আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নামিস পরশুরামের গুথুমা গ্রামের বীর মুক্তিযোদ্বা মরহুম সালেহ উদ্দিন আহম্মদ এর বড় ছেলে। তিনি ১৯৬১ সালে জন্মগ্রহণ করেন। ১৯৭৭ সালে গুথুমা খাঁন বাহাদুর আবদুল আজিজ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ১৯৭৯ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ বিএ এবং এমএ পাস করেন। 

তিনি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি। বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভোলা এবং চট্টগ্রামে ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার হিসেবে কাজ করেছেন। নিজ এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় এলাকায় তিনি ব্যাপক জনপ্রিয়। 

আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম নিজ নামে কলেজ প্রতিষ্ঠা করেছেন। এছাড়া মাদ্রাসা, একটি বিশ্ববিদ্যালয়, একটি ডায়াবেটিস হাসপাতাল ও বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান করেছেন। তিনি সালেহ উদ্দিন হোসনে আরা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। তার স্ত্রী জাহানার আরজু একজন স্বনামধন্য চিকিৎসক।  

/ঢাকা বিজনেস/ইউএইচ/এনই



আরো পড়ুন