২৬ জুন ২০২৪, বুধবার



তাসকিনকে নিয়ে সুসংবাদ দিলো বিসিবি

ক্রীড়া ডেস্ক || ০৪ জুন, ২০২৪, ১২:০৬ পিএম
তাসকিনকে নিয়ে সুসংবাদ দিলো বিসিবি


শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ দল। আগামী ৮ জুন ভোরে অনুষ্ঠিত হবে ম্যাচটি। তার আগে তাসকিন আহমেদকে নিয়ে আশার কথা শুনিয়েছে বিসিবি। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে ঢাকা এক্সপ্রেসকে।

বিশ্বকাপের দল ঘোষণার আগে সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়েন তাসকিন। এরপর দ্রুত সেরে উঠার প্রত্যাশায় তাসকিনকে নিয়ে দল ঘোষণা করে বিসিবি। যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে পারেননি তাসকিন। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচেই মাঠে নামবেন বাংলাদেশের সহ-অধিনায়ক তাসকিন আহমেদ।

লঙ্কান ম্যাচকে সামনে রেখে পুনর্বাসনের অংশ হিসেবে সোমবার (৩ জুন) বোলিং অনুশীলন করেছেন তাসকিন। পরে তার সর্বশেষ অবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বিসিবি ফিজিও বায়েজিদ ইসলাম। যেখানে তিনি জানিয়েছেন, ৫ জুন থেকে পুরোদমে বোলিং শুরু করবেন তাসকিন।

সোমবার সাংবাদিকদের বিসিবি ফিজিও বায়েজিদ বলেন, ‘তাসকিন অনেক উন্নতি করেছে। আজ আউটডোরে বোলিং করার পরিকল্পনা ছিল যেহেতু বোলিং করার পরিকল্পনা করেছে, তাকে এ কারণে ইনডোরে আসা। ৫ জুন তার পুরোপুরি বোলিং শুরুর কথা। সেটা দেখে বলা যাবে ৭ জুনের ম্যাচে ওকে পাব কিনা। এখন পর্যন্ত তার খুব ভালো অগ্রগতি।’

শ্রীলঙ্কা ম্যাচের আগে তাসকিনের সেরে উঠার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন বায়েজিদ। তার প্রত্যাশা শ্রীলঙ্কা ম্যাচের আগেই শতভাগ ফিট তাসকিনকে পাওয়া যাবে। বায়েজিদ বলেন, ‘তাসকিনের সম্ভাবনা খুব ভালো। এ কারণেই সে বিশ্বকাপ দলে আছে। এ ধরনের চোট চার সপ্তাহের মধ্যে সেরে ওঠে। এ ধরনের চোটের পর শতভাগ ফিট বলা যায় না, তবে অনেক ভালো অবস্থায় থাকবে সে। আশা করি, ৭ জুনের মধ্যেই শতভাগ ফিট হয়ে যাবে।’

এদিকে ভারতের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে হাতে আঘাত পান শরিফুল ইসলাম। যার কারণে তার হাতে ৬ সেলাই পড়ে। সেই ইনজুরির কারণেই শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারবেন না শরিফুল। এখন শরিফুল ইনজুরিতে পড়ায় চিন্তা বেড়েছে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্টের।




আরো পড়ুন