২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে ২ উপজেলা পরিষদে ভোটগ্রহণ চলছে

টাঙ্গাইল প্রতিনিধি || ০৮ মে, ২০২৪, ১১:০৫ এএম
টাঙ্গাইলে ২ উপজেলা পরিষদে ভোটগ্রহণ চলছে


টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা বিকেলে ৪টা পর্যন্ত চলবে। বৃষ্টির কারণে ভোট গ্রহণের শুরুতেই ভোটার উপস্থিত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বেড়েছে।  

নির্বাচনে মধুপুর ও ধনবাড়ী দুই উপজেলায় ১৫১টি কেন্দ্রে মোট ভোটার ৪ লাখ ১৭ হাজার ৮০৬ জন। দুই উপজেলায় ৮জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া, ভাইস চেয়ারম্যান ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ৫ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, মধুপুর ও ধনবাড়ী ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৫১ কেন্দ্রের মধ্যে সব কেন্দ্রই গুরুত্বর্পূণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ধনবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ধনবাড়ী উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৮৮ জন। ৬১টি ভোট কেন্দ্র  ও ৪২৯টি ভোট কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

মধুপুর উপজেলায় ৩ জন চেয়াম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৫৫ হাজার ২১৮ জন। ৯০টি ভোটকেন্দ্র ও ৬০৪টি ভোট কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকা বিজনেস/নোমান/ 



আরো পড়ুন