২৫ জুন ২০২৪, মঙ্গলবার



আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে একমাত্র মিরাজ

ক্রীড়া ডেস্ক || ২৪ জানুয়ারী, ২০২৩, ০৭:৩১ পিএম
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে একমাত্র মিরাজ


২০২২ সালে ওয়ানডেতে অসাধারণ পারফরম্যান্স করায় বাংলাদেশের হয়ে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। প্রথমে উইজডেনের বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছিলেন এই অলরাউন্ডার। 

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে মেহেদী হাসান মিরাজ বোলার হয়েই পরিচয় পাচ্ছিলেন ক্রিকেটমহলে। কিন্তু অনূর্ধ্ব-১৯ এর মঞ্চে ব্যাট হাতেও দারুণ সফল ছিলেন এই ক্রিকেটার। 

গত বছর মোট ১৫টি ওয়ানডে ম্যাচ খেলে বল হাতে মিরাজ তুলে নিয়েছেন ২৪ উইকেট। গড় ছিল ২৮.২০। এরমধ্যে সেরা পারফরম্যান্স ছিল ২৯ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেওয়া। এছাড়াও ব্যাট হাতে তুলে নিয়েছেন ৬৬ গড়ে ৩৩০ রান। 

গত বছরের সেরা একাদশে দুইজন করে সুযোগ পেয়েছেন ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের। আর একজন করে বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবুয়ের।

দলের অধিনায়ক হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এই পাকিস্তানি ক্রিকেটারের সঙ্গে ওপেনিংয়ের জন্য বেছে নেওয়া হয়েছে ট্রাভিস হেডকে। তিনে নামবে ওয়েস্ট ইন্ডিজের শেই হোপ। চারে ভারতের শ্রেয়াস আইয়ার। নিউজিল্যান্ডের টম ল্যাথাম সুযোগ পেয়েছেন পাঁচে।

এরপর অলরাউন্ডার এবং বোলার হিসেবে দলে সুযোগ পেয়েছেন আরও ছয়জন। যারমধ্যে মিরাজ ছাড়াও রয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, উইন্ডিজ ক্রিকেটার আলজারি জোসেফ, ভারতের মোহাম্মদ সিরাজ, কিউই ক্রিকেটার ট্রেন্ট বোল্ট এবং অজি ক্রিকেটার অ্যাডাম জাম্পা।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ 

বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম জাম্পা।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন