১৭ জুন ২০২৪, সোমবার



গাজীপুরে দুর্ঘটনায় ৩ ট্রেনের শিডিউল বাতিল

ঢাকা বিজনেস ডেস্ক || ১৩ ডিসেম্বর, ২০২৩, ১১:১২ এএম
গাজীপুরে দুর্ঘটনায় ৩ ট্রেনের শিডিউল বাতিল


গাজীপুরে ভাওয়াল রেলস্টেশনের কাছে রেললাইন কেটে ফেলায় ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার পর জয়দেবপুর-ময়মনসিংহ সড়কে রেল চলাচল বন্ধ রয়েছে। এই অবস্থায় তিনটি ট্রেনের নির্ধারিত যাত্রা বাতিল করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) সকাল সোয়া ১০টায় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা-২ মো. মোশারেফ হোসেন ভূঁইয়া এ তথ্য জানান।

মোশারেফ হোসেন বলেন, ‘গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেলস্টেশন এলাকায় গ্যাস দিয়ে রেললাইন কেটে ফেলায় ঢাকাগামী মোহনগঞ্জ কমিউটার ট্রেন ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত হয়েছে। এ অবস্থায় ঢাকা থেকে ময়মনসিংহে চলাচলকারী ট্রেনগুলো ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে চলাচল করছে। ইতোমধ্যে ঢাকা থেকে তিস্তা এক্সপ্রেস এক ঘণ্টা দেরিতে হলেও ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে পরিচালনা করা হচ্ছে।

'অপরিদকে ভোরে ময়মনসিংহ থেকে ঢাকাগামী যমুনা এক্সপ্রেস ট্রেন গাজীপুরের শ্রীপুরের কাওরাইদ রেলস্টেশন এলাকায় এসে পৌঁছে থেমে ছিল। পরে কাওরাইদ স্টেশন থেকে যমুনা এক্সপ্রেস ট্রেন ঘুরিয়ে ময়মনসিংহ স্টেশনে নেয়া হয়। সেখান থেকে ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়ক ধরে যমুনা এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে আসে।'

তিনি আরও জানান, প্রাইভেট প্রতিষ্ঠানের মাধ্যমে পরিচালিত তিনটি ট্রেন বলাকা কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার ও মহুয়া কমিউটার ট্রেনে পরিচালনাকারী কর্তৃপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে যাত্রা বাতিল করা হয়েছে।

এর আগে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ১১তম দফায় ডাকা ৩৬ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিন বুধবার ভোর সোয়া ৪টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেলসড়কের ভাওয়াল রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন